ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ইনিংস হার এড়ানোর লড়াই দক্ষিণ আফ্রিকার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
ইনিংস হার এড়ানোর লড়াই দক্ষিণ আফ্রিকার

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অলআউট হয়ে গিয়েছিল দুইশ রানের আগেই। এরপর তাদের সামনে রীতিমতো রানের পাহাড় দাঁড় করিয়েছে অস্ট্রেলিয়া।

প্রোটিয়াদের সামনে এখন এসে পড়েছে ইনিংস হার এড়ানোর লড়াই।  

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার চেয়ে ৩৭১ রানে পিছিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। প্রথম ইনিংসে তারা ১৮৯ রানে অলআউট হওয়ার পর ৮ উইকেট হারিয়ে ৫৭৫ রান করে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ইনিংসে এখন অবধি ১ উইকেট হারিয়ে ১৫ রান করেছে প্রোটিয়ারা।  

৩ উইকেট হারিয়ে ২৮৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করে অস্ট্রেলিয়া। আগের দিন ডাবল সেঞ্চুরি ছুঁয়েছিলেন ডেভিড ওয়ার্নার। দিনের শুরুতে ট্রেভিস হেডকে হারানোর পর মাঠে নামেন চোট পেয়ে মাঠ ছাড়া এই উদ্বোধনী ব্যাটার। ওয়ার্নার অবশ্য কোনো রান না করেই আউট হয়ে গেছেন এনরিক নরকিয়ার বলে বোল্ড হয়ে।  

অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয় দিনে সেঞ্চুরি তুলে নেন অ্যালেক্স ক্যারি। ১৪৯ বলে ১১১ রান করে মার্কো জেনসনের বলে তার হাতেই ক্যাচ দিয়ে ফেরেন তিনি। ৫৭৫ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। দক্ষিণ আফ্রিকার হয়ে ৩ উইকেট নেন নরকিয়া। দুই  উইকেট পান কাগিসো রাবাদা।  

শেষ বিকেলে খেলতে নেমে ৭ ওভার ব্যাট করেছে দক্ষিণ আফ্রিকা। ১৫ রান তুলতেই তারা হারিয়ে ফেলেছে এক উইকেট। ৩ বলে ০ রান করে প্যাট কামিন্সের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ডিন এলগার। সারেল এরউই ২১ বলে ৭ ও থিউনিস ডি ব্রুন ১৮ বলে ৬ রান নিয়ে চতুর্থ দিন শুরু করবেন।  

বাংলাদেশ সময় : ১৫৩৯ ঘণ্টা, ২৮ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।