ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলুক’- বাংলাদেশকে শুভকামনা ডমিঙ্গোর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
‘ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলুক’- বাংলাদেশকে শুভকামনা ডমিঙ্গোর

বাংলাদেশ দলের হেড কোচের দায়িত্ব ছেড়েছেন রাসেল ডমিঙ্গো। ভারত সিরিজের পর বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে পদত্যাগপত্র পাঠিয়েছেন এই দক্ষিণ আফ্রিকান কোচ।

২০১৯ সালে দায়িত্ব নেওয়ার পর বেশ কিছু সাফল্যই এসেছে তার হাত ধরে।

তার অধীনে ২২ টেস্ট খেলেছে বাংলাদেশ দল, এর মধ্যে পেয়েছে তিনটি জয়, ১৭ হারের সঙ্গে ড্র এসেছে কেবল দুই ম্যাচে। এর মধ্যে ছিল নিউজিল্যান্ডকে তাদের মাটিতে টেস্ট হারানোর মতো ঘটনাও। এছাড়া ৩০ ওয়ানডের ২১টিতে জয় পেয়েছে দল। দক্ষিণ আফ্রিকাকে তাদের মাটিতে হারিয়েছে সিরিজ।

টি-টোয়েন্টিতেও ডমিঙ্গোর অধীনে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডকে ঘরের মাঠে সিরিজ হারায় বাংলাদেশ। এবার আনুষ্ঠানিকভাবেই ডমিঙ্গোর বাংলাদেশ অধ্যায় শেষ হয়ে গেছে। পদত্যাগপত্রে সাকিব আল হাসানদের শুভকামনা জানিয়েছেন ডমিঙ্গো।

তার দায়িত্ব ছাড়ার বিষয়ে ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘পদত্যাগ করেছে, এটা ঠিক আছে। গতকাল রাতে আমাদের সিইওকে একটা চিঠি দিয়েছে পদত্যাগের। এখানে কোনো কারণ দেখায়নি, সে বিসিবিকে ধন্যবাদ জানিয়েছে, বোর্ড তাকে যে সাপোর্ট দিয়েছে এরজন্য। বাংলাদেশ দলকে উইশ করেছে যেন ভবিষ্যতে ভালো ক্রিকেট খেলতে পারে। চুক্তি অনুযায়ীই তার সঙ্গে সব ক্লোজ করা হবে। ’

বাংলাদেশের পরবর্তী সিরিজ ইংল্যান্ডের বিপক্ষে। ফেব্রুয়ারির শেষ সপ্তাহে আসবে তারা। এক মার্চ থেকে শুরু হবে তিন ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এর আগেই নতুন কোচ দেখা যাবে কি না জানতে চাওয়া হয় জালালের কাছে।

জবাবে তিনি বলেন, ‘অবশ্যই দেখতে পাবেন। ইংল্যান্ডের আগে আমাদের এখন যাদের সঙ্গে আলাপ-আলোচনা চলছে তাদের মধ্যেই কেউ একজন হয়তো দায়িত্ব নেবে। এখন ফাইনাল না হওয়া পর্যন্ত নাম উল্লেখ করতে চাচ্ছি না। আগে ফাইনাল হোক, তারপর ডিসক্লোজ করবো। হয়তো দুজন কোচকে দেখা যাবে। ’

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২২
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।