ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

এক ডাবল সেঞ্চুরিতে ওয়ার্নারের যত রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২২
এক ডাবল সেঞ্চুরিতে ওয়ার্নারের যত রেকর্ড

ডেভিড ওয়ার্নার খেলতে নেমেছিলেন নিজের শততম টেস্ট। সেখানে প্রথমে সেঞ্চুরির পর করলেন দ্বিশতক।

ছুঁলেন অনেক মাইলফলকও। দশম ক্রিকেটার হিসেবে নিজের ১০০তম টেস্টে সেঞ্চুরি করেছেন তিনি। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিতে প্রায় তিন বছর পর সাদা পোশাকে তিন অঙ্ক ছুঁলেন তিনি।

ওয়ার্নার তার ২৫তম টেস্ট সেঞ্চুরির হাত ধরে অনন্য মাইলফলক স্পর্শ করেছেন। রিকি পন্টিংয়ের পরে দ্বিতীয় অস্ট্রেলিয়ান হিসেবে নিজের ১০০তম টেস্টে সেঞ্চুরি করলেন তিনি। পাশাপাশি গর্ডন গ্রিনিজের পরে ১০০তম ওয়ানডে ও ১০০তম টেস্ট দুই জায়গাতেই সেঞ্চুরি করা দ্বিতীয় খেলোয়াড় হয়েছেন। অষ্টম অস্ট্রেলিয়ান খেলোয়াড় হিসেবে ছুঁয়েছেন ৮ হাজার রানের মাইলফলকও

ব্রিসবেনে প্রথম টেস্টে ওয়ার্নার ব্যর্থ হয়েছিলেন। প্রথম ইনিংসে শূন্য ও দ্বিতীয় ইনিংসে ৩ রান করে আউট হয়ে যান। তবে দ্বিতীয় টেস্টে দুর্দান্ত প্রত্যাবর্তন করলেন ওয়ার্নার।  টেস্ট ক্রিকেটের ১৪৫ বছরের ইতিহাসে দ্বিতীয় ব্যাটার হিসেবে শততম টেস্টে করেছেন ডাবল সেঞ্চুরি। এর আগে এই কীর্তি ছিল শুধু ইংল্যান্ড ব্যাটসম্যান জো রুটের। ২০২১ সালে ভারতের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন তিনি।

২০২০ সালের জানুয়ারির পর থেকে তিনি সেঞ্চুরি পাননি। সেঞ্চুরি ছাড়াই ২৭টি ইনিংস খেলে ফেলেছিলেন ওয়ার্নার। এই বছরের শুরুর দিকে লাহোরে ১১টি ইনিংস পরে টেস্ট ক্রিকেটে হাফ সেঞ্চুরি করেছিলেন। ২০২০ সালের জানুয়ারির পর থেকে এটি সব ফরম্যাট মিলিয়ে ছিল দ্বিতীয় আন্তর্জাতিক সেঞ্চুরি।  

শেষ বার তিনি এমসিজিতেই সেঞ্চুরি করেছিলেন ইংল্যান্ডের বিপক্ষে নভেম্বরে ওয়ানডে ম্যাচে। ফের নিজের শততম টেস্টে সেঞ্চুরি করে নজির গড়লেন ওয়ার্নার।

বাংলাদেশ সময় : ১৩২৪ ঘণ্টা, ২৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।