ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

প্রথম টেস্টে অনিশ্চিত তাসকিন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
প্রথম টেস্টে অনিশ্চিত তাসকিন ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম থেকে : পিঠের ইনজুরির কারণে ভারতের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে ছিলেন না তাসকিন আহমেদ। শেষ ওয়ানডেতে ফিরেও বোলিংয়ে পুরোপুরি ছন্দ খুঁজে পাননি।

১০ ওভার হাত ঘুরিয়ে ৮৯ রান দিয়ে তিনি নিয়েছেন ২ উইকেট। এবার বুধবার থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টেও ডানহাতি এই পেসারের থাকা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

সোমবার দলের অনুশীলনের আগে সংবাদ সম্মেলনে এসেছিলেন তাসকিন। সেখানেই এই পেসার জানান তার খেলা নিয়ে অনিশ্চয়তার কথা। দেশের অন্যতম সেরা এই পেসারের চাপ কমানো নিয়ে চিন্তিত টিম ম্যানেজম্যান্ট, তেমনটি জানান তিনি নিজে।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গত এপ্রিলে টেস্টে মাঠে নামেন তাসকিন। এরপর খেলেননি কোনো প্রথম শ্রেণির ক্রিকেটও। ভারতের বিপক্ষে ওয়ানডেটি ভালো কাটেনি। টেস্টের আগে মানসিক ও শারিরীকভাবে কতটা তৈরি? এমন প্রশ্নের জবাবে তাসকিন দিয়েছেন উত্তর।

তিনি বলেছেন, ‘এটা নিয়ে এর মধ্যে টিম ম্যানেজমেন্টের সঙ্গে কথা হয়েছে। যেহেতু মাত্রই চোট থেকে ফিরেছি, তারা আমার বিল্ড আপ নিয়ে দুশ্চিন্তা করছে। ওয়ার্কলোড বিল্ড আপ, ফিটনেস, বোলিং লোড – সব কিছু বাড়ানো নিয়ে কাজ করছি। যদি এই ম্যাচের আগে লোড পুরোপুরি হয়, যদি টিম ম্যানেজমেন্ট মনে করে আমি খেলব, তাহলে খেলব। ’

‘যদি না হয়ে থাকে, তাহলে হয়তো এই টেস্টটা ম্যানেজমেন্ট নাও খেলাতে পারে। সেক্ষেত্রে দ্বিতীয় টেস্টটা লক্ষ্য করতে হবে। এটা নিয়ে ম্যানেজমেন্ট দুশ্চিন্তা করছে। আমার সঙ্গে কথাও বলেছে। আমাকে ওয়ার্কলোড প্ল্যান দেওয়া হয়েছে। সে অনুযায়ী কাজ করছি। ’

বাংলাদেশ সময় : ১৪৩১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।