ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

৪১৯ রানের বিশাল জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
৪১৯ রানের বিশাল জয়ে সিরিজ অস্ট্রেলিয়ার

জিততে হলে ইতিহাস গড়তে হতো ওয়েস্ট ইন্ডিজকে। অবশ্য টেস্টে সর্বোচ্চ রান তাড়া করে জেতার (৪১৮ রান) রেকর্ডটা তাদেরই গড়া।

সেটাও অস্ট্রেলিয়ার বিপক্ষেই।  কিন্তু ৪৯৭ রানের লক্ষ্যে নামা সফরকারীরা আগের দিন রাতেই হারিয়ে ফেলে ৪ উইকেট। বাকি ৬ উইকেট তুলতে আজ চতুর্থ দিনে মাত্র ৯০ মিনিট সময় নেয় অস্ট্রেলিয়া। ক্যারিবিয়ানদের ৭৭ রানে গুটিয়ে ৪১৯ রানের বড় জয়ে দুই ম্যাচের সিরিজ নিজেদের করে নেয় স্বাগতিকরা। এর আগে প্রথম টেস্টে জয় পেয়েছিল ১৬৪ রানে।

অ্যাডিলেডে ৩৮ রানে ৪ উইকেট নিয়ে দিন শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। গোলাপি বলে ডেভন থমাসকে শিকার করতে বেশি সময় নেননি স্টার্ক। কিছুক্ষণ পর সাজঘরে ফেরান জেসন হোল্ডারকেও। পরের উৎসবের জন্য ১০ ওভার অপেক্ষা করতে হয় অজিদের। একই ওভারে জশুয়া দা সিলভা ও রোস্টন চেইজকে ফাঁদে ফেলেন মাইকেল নিসার। শেষ উইকেটটিও ডানহাতি এই পেসারের নেওয়া। তবে এর মাঝখানে আলজারি জোসেফকে বোল্ড করেন ন্যাথান লায়ন। যার মাধ্যমে টেস্ট ক্রিকেটে ৪৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন ডানহাতি অফ-স্পিনার।  

স্টার্ক, নিসার ছাড়াও অজিদের হয়ে তিনটি করে উইকেট নেন আরেক পেসার স্কট বোল্যান্ড। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সের কারণে ক্যারিবিয়ানদের বিপক্ষে সবচেয়ে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা। অন্যদিকে প্রায় ২৬ বছর ধরে অস্ট্রেলিয়ার মাটিতে জয়হীন থাকল ওয়েস্ট ইন্ডিজ।  

দুই ইনিংসে ১৭৫ ও ৩৮* রানের জন্য ম্যাচ-সেরা হন ট্রাভিস হেড। দুই ম্যাচে তিন সেঞ্চুরিসহ ৫০২ রান করে সিরিজ-সেরা মার্নাস লাবুশেন।  

বাংলাদেশ সময় : ১৫২৯ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।