ঢাকা, শুক্রবার, ১৯ মাঘ ১৪২৯, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১১ রজব ১৪৪৪

ক্রিকেট

পাকিস্তানের স্পিন জাদুকর আবরার আহমেদ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
পাকিস্তানের স্পিন জাদুকর আবরার আহমেদ

আবরার আহমেদ নামের এক রহস্যময় স্পিনার রীতিমতো চমকে দিয়েছেন অভিষেকেই। মুলতানের সুলতান হয়ে উঠছেন ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে।

আগের টেস্টে জেতা বেন স্টোকসের দলের প্রথম দিনের দ্বিতীয় সেশনেই ১৬৫-৭ হয়ে গিয়েছিল। আশ্চর্যের ঘটনা হল, ২৪ বছরের আবরারই নিয়েছেন টানা ৭টা উইকেট। জিম লেকার, অনিল কুম্বলেদের টেস্টে ১০ উইকেট নিতে সময় লেগেছিল। আবরার কি অভিষেকেই ঘটিয়ে ফেলবেন আশ্চর্য ঘটনা? প্রশ্ন আসছিল এমন। জাহিদ মাহমুদ অবশ্য পরের দুটো উইকেট নিয়েছেন।

আবরার আহমেদের লেগস্পিন জাদুতে মুলতান টেস্টের প্রথম দিনে ২৮১ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। জবাবে ২ উইকেটে ১০৭ রান তুলেছে পাকিস্তান। স্বাগতিকরা অবশ্য দুই ওপেনারকে হারিয়ে বসেছে। আউট হয়েছেন ইমাম উল হক (০) আর আবদুল্লাহ শফিক (১৪)। বাবর আজম ৬১ আর সৌদ শাকিল ৩২ রানে অপরাজিত আছেন।

এর আগে বেন ডাকেট আর অলি পোপের জোড়া হাফসেঞ্চুরিতে একটা সময় বেশ ভালো অবস্থানে ছিল ইংল্যান্ড। ২ উইকেটেই তুলে ফেলেছিল ১৪৫ রান। তবে আবরারের ঘূর্ণিতে পুঁজিটা খুব বড় করতে পারেনি ইংলিশরা। ডাকেট ৬৩ আর পোপ করেন ৬০ রান।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২২
এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa