ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

ক্রিকেট

ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা, নতুন মুখ জাকির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
ভারতের বিপক্ষে টেস্ট দল ঘোষণা, নতুন মুখ জাকির

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিয়েছে বাংলাদেশ। এবার স্কোয়াড ঘোষণা করেছে দুই টেস্ট সিরিজের প্রথমটির জন্য।

১৭ সদস্যের স্কোয়াডে নতুন হিসেবে জায়গা পেয়েছেন ব্যাটার জাকির হাসান।

ঘরোয়া ক্রিকেটে অনেকদিন ধরেই নিয়মিত পারফর্ম করে আসছিলেন জাকির। অবশেষে তার ফল পেলেন এই ব্যাটার। সর্বশেষ ভারত ‘এ’ দলের বিপক্ষেও রান পান তিনি। প্রথম চারদিনের ম্যাচের দ্বিতীয় ইনিংসে ১৭৩ রান করে দলকে ড্র এনে দেন।

এরপর দ্বিতীয় চারদিনের ম্যাচেও প্রথম ইনিংসে ৪৬ রান করেছেন জাকির। এখন অবধি ৬৮টি প্রথম শ্রেণির ম্যাচে ১০৪ ইনিংসে ব্যাট করেছেন তিনি। ১৩ সেঞ্চুরি ও চার হাফ সেঞ্চুরিতে ৪ হাজার ৬৯ রান করেছেন জাকির।

এদিকে কুঁচকির চোটে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে না থাকা তামিম নেই প্রথম টেস্টের দলেও। যথারীতি অধিনায়ক হিসেবে থাকছেন সাকিব আল হাসানই। ব্যাট হাতে রান না পেলেও সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হক ও মাহমুদুল হাসান জয়কে সুযোগ দেওয়া হয়েছে। আছেন পেসার রেজাউর রহমান রাজাও।

১৭ সদস্যের টেস্ট স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, ইয়াসির আলি রাব্বি, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa