ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

ক্রিকেট

‘ভালোর কোনো শেষ নেই’, সিরিজ জেতার পর মিরাজ

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
‘ভালোর কোনো শেষ নেই’, সিরিজ জেতার পর মিরাজ

অবিশ্বাস্য এক সিরিজই কাটাচ্ছেন মেহেদী হাসান মিরাজ। বোলার হিসেবে তার সবসময়ই ভালো পারফরম্যান্স ছিল।

কিন্তু ব্যাট হাতে নিজেকে প্রমাণ করতে পারেননি সেভাবে। ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে শেষ উইকেট জুটিতে মোস্তাফিজুর রহমানকে নিয়ে ৫১ রানের জুটি গড়ে দলকে জিতিয়েছিলেন।  

দ্বিতীয় ওয়ানডেতে পেলেন প্রথম সেঞ্চুরির দেখা। বাংলাদেশও এক ম্যাচ হাতে রেখে নিজেদের করে নিয়েছে সিরিজ। টানা দুই ম্যাচে ম্যান অব দ্য ম্যাচের স্বীকৃতিও নিজের করে নিয়েছেন মিরাজ। এরপর এই অলরাউন্ডার বলছেন, উন্নতির কোনো শেষ নেই।  

ক্যারিয়ারের লম্বা সময় ব্যাট হাতে তেমন সুযোগ পাননি। অভিষেকের পর থেকেই খেলেছেন বোলার হিসেবে। গত কয়েকবছর ধরে উন্নতির চেষ্টা করেছেন মিরাজ। দলও তাকে সুযোগ দিয়েছে ভিন্ন ভিন্ন পজিশনে। তিনি জানিয়েছেন, এসবও সাহায্য করেছে ভালো করতে।  

মিরাজ বলেছেন, ‘আমার যখন ক্রিকেট ক্যারিয়ার শুরু হয়েছে, তখন কিন্তু বোলার হিসেবেই হয়েছে টেস্ট থেকে। ব্যাটিং অনেক পরে করতাম। নিজেকে ওভাবেই মানসিকভাবে তৈরি করেছি যেহেতু বোলিং ভালো হচ্ছে। ব্যাটিংয়েও সুযোগ পাচ্ছিলাম না। এখন তো অনেক পরিপূর্ণ হয়েছি, অনেকদিন আন্তর্জাতিক ক্রিকেট খেলছি। ’ 

‘মানিয়ে নিয়েছি কীভাবে খেললে ভালো হবে। কোথায় উন্নতি করতে হবে সেসব নিয়েও কাজ করেছি। সবসময় চেষ্টা করি কীভাবে নিজেকে দিন দিন উন্নতি করা যায়। শুরুর দিকে ব্যাটিং খুব খারাপ ছিল। এখন যে অনেক ভালো হয়ে গেছে এটা। কিন্তু ভালোর তো শেষ নেই। উন্নতির তো শেষ নেই। আন্তর্জাতিক ক্রিকেট খেলতে গেলে আপনার ডে বাই ডে সবসময় উন্নতি করতে হবে। এছাড়া আপনি সফল হতে পারবেন না। তো নিজেকে ওভাবে মানসিকভাবে তৈরি করছি যে কীভাবে ভালো করা যায়। ’

বাংলাদেশ সময় : ২২০১ ঘণ্টা, ৭ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa