ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

ক্রিকেট

ভারত সিরিজে বাংলাদেশের অধিনায়ক লিটন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
ভারত সিরিজে বাংলাদেশের অধিনায়ক লিটন

অধিনায়ক তামিম ইকবালের ইনজুরির খবর আগেই জানিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গিয়েছেন তিনি।

তার জায়গায় এই সিরিজে নেতৃত্ব তুলে দেওয়া হয়েছে লিটন দাসের হাতে। শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি জানিয়েছে বিসিবি।

৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। প্রথম ম্যাচে নেতৃত্ব দেওয়ার মাধ্যমে দেশের ১৫তম ওয়ানডে অধিনায়ক হবেন লিটন। এর আগে মাহমুদউল্লাহ রিয়াদের ইনজুরিতে একটি টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেন তিনি। ​​​​​​

এখন অবধি ৫৭ ওয়ানডেতে দেশের হয়ে মাঠে নেমে ১৮৩৫ রান করেছেন লিটন। বর্তমান সময়ে দেশের সেরা ব্যাটারদের তালিকায় আছেন শীর্ষের দিকে। এর আগে টেস্টের সহ-অধিনায়ক করা হয়েছিল লিটনকে। এবার ভারত সিরিজের জন্য ওয়ানডেতে দেওয়া হলো অধিনায়কের দায়িত্ব।

লিটনকে অধিনায়কত্ব দেওয়ার ব্যাপারে ক্রিকেট অপরাশেন্স চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘লিটন দলের অন্যতম অভিজ্ঞ সদস্য, তার নেতৃত্বের গুণাবলীও আছে। তার ক্রিকেট ব্রেইন খুবই পরিষ্কার, খেলা বুঝতে পারার ক্ষমতাও। এটা খুব দুর্ভাগ্যজনক এমন গুরুত্বপূর্ণ সিরিজের তামিমকে না পাওয়া। ’

‘বিশেষত গত কয়েক বছরে তার নেতৃত্বে দল দারুণ করছিল। সে এই ফরম্যাটে আমাদের অন্যতম সেরা ব্যাটারও। তামিমকে মিস করবো, তবে আমরা আশা করি লিটন অধিনায়ক হিসেবে ভালো করবে। ’

৪ ডিসেম্বর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ। এরপর একই মাঠে ৭ তারিখ হবে দ্বিতীয় ওয়ানডে। ১০ ডিসেম্বর শেষটি হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সিরিজ খেলতে ইতোমধ্যে বাংলাদেশে পৌঁছেছেন বিরাট কোহলি-রোহিত শর্মারা।

বাংলাদেশ সময় : ১৭২৮ ঘণ্টা, ২ ডিসেম্বর, ২০২২
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa