ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

আদালত

বীরগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
বীরগঞ্জে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

দিনাজপুর: দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায় ১০ বছর আগের চাঞ্চল্যকর নজরুল ইসলাম হত্যা মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৭ মার্চ) বিকেলে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ তৃতীয় আদালতের বিচারক আনোয়ারুল হক এ রায় দেন। নিহত নজরুল ইসলাম বীরগঞ্জ উপজেলার ধুলট গ্রামের মকবুল হোসেনের ছেলে।

 

দণ্ডপ্রাপ্ত দুই আসামি হলেন- বীরগঞ্জ উপজেলার ধুলট গ্রামের আব্দুল কাদেরের ছেলে মনু মিয়া ও একই গ্রামের হানিফ আলীর ছেলে মিজানুর রহমান।  

রাষ্ট্রপক্ষের আইনজীবী সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট মাহমুদুর রহমান বাংলানিউজকে বলেন, ২০০৯ সালের ৩১ অক্টোবর সকালে নজরুল ইসলাম বাড়ি থেকে বীরগঞ্জ উপজেলার শনকা হাটে গিয়ে আর বাড়িতে ফিরে আসেনি। পরদিন লোকমুখে শুনে নিহতের বাবা মকবুল হোসেন শনকা হাটের অদূরে আমজাদ আলীর লিচু বাগানে গিয়ে ছেলে মরদেহ শনাক্ত করেন।

এ ব্যাপারে মকবুল হোসেন দুই জনকে আসামি করে বীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। বিচারক দণ্ড বিধির ৩০২/৩৪ ধারায় দুই জনকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেন।

আসামি পক্ষে ছিলেন- অ্যাডভোকেট আমিনুর রহমান ও স্ট্যাট ডিফেন্স অ্যাডভেকেট খলিলুর রহমান।

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, মার্চ ২৭, ২০১৯
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।