ঢাকা, শনিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৪ ডিসেম্বর ২০২১, ২৮ রবিউস সানি ১৪৪৩

আদালত

সোমবার সকালে বসছেন না সুপ্রিম কোর্টের আপিল বিভাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৭
সোমবার সকালে বসছেন না সুপ্রিম কোর্টের আপিল বিভাগ সুপ্রিম কোর্টের ছবি

ঢাকা: সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে সোমবার (০২ জানুয়ারি) সকালে বিচারকাজে বসছেন না সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

সকাল সাড়ে ১০টায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে এ বিচারপতির জানাজার পর দিনের পরবর্তী অংশে আপিল বেঞ্চ বসবে কি-না সে বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

রোববার (০১ জানুয়ারি) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন তিনি।

১৯৫৫ সালের ১২ এপ্রিল  চাঁপাইনবাবগঞ্জে জন্মগ্রহণ করেন বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এমএ ডিগ্রি অর্জন করেন। ১৯৮৭ সালে তিনি হাইকোর্ট বিভাগের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন।

২০০১ সালের ০৩ জুলাই হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান মোহাম্মদ বজলুর রহমান।  দুই বছর পর তাকে স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ দেওয়া হয়নি। ২০০৯ সালের ১০ মে হাইকোর্টের স্থায়ী বিচারপতি হিসেবে নিয়োগ পান তিনি। এরপর গত বছরের ০৮ এপ্রিল আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ পান।

বিচারপতি মোহাম্মদ বজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

শোকবার্তায় মরহুমের বিদেহি আত্মার মাগফেরাত কামনা এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন আইনমন্ত্রী।

**বিচারপতি বজলুর রহমান আর নেই

বাংলাদেশ সময়: ০৯৪০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০১৬
ইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa