ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০১ ডিসেম্বর ২০২২, ০৬ জমাদিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকের ৩৯৪তম শাখা উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
ইসলামী ব্যাংকের ৩৯৪তম শাখা উদ্বোধন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের ৩৯৪তম শাখার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) জামালপুরের ইসলামপুরে এ শাখার উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এ শাখার উদ্বোধন করেন। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ব্যাংকের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাকসুদুর রহমান, ময়মনসিংহ জোন প্রধান মো. আনিসুল হক, ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মু. তানভীর হাসান রুমান, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুল নাসের, ইসলামপুর পৌরসভার মেয়র মো. আব্দুল কাদের সেখ, ইসলামপুর উপজেলার সাবেক চেয়ারম্যান নবী নেওয়াজ খান লোহানী ও জামালপুর ল’ কলেজের অধ্যক্ষ মো. আব্দুস ছালাম। ধন্যবাদ জ্ঞাপন করেন ইসলামপুর শাখাপ্রধান মো. আব্দুল মতিন সরকার। গ্রাহক ও শুভানুধ্যায়ীদের পক্ষ থেকে বক্তব্য দেন ব্যবসায়ী আহমেদুল কবির মিনু, ইসলামপুর চেম্বার অব কর্মাসের সভাপতি আব্দুল আউয়াল খান লোহানী ও নারী উদ্যোক্তা আফ্রিনা আক্তার। এ সময় ব্যাংকের নির্বাহী-কর্মকর্তা, গ্রাহক, শুভানুধ্যায়ী ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ফরিদুল হক খান বলেন, ইসলামী ব্যাংক দেশের বৃহত্তম ব্যাংক। কর্মকর্তাদের সততা ও আন্তরিকতায় মুগ্ধ হয়ে গ্রাহকরা এ ব্যাংকের প্রতি আকৃষ্ট হন। আর্থ-সামাজিক উন্নয়ন ও দারিদ্র বিমোচনে এ ব্যাংকের উল্লেখযোগ্য ভূমিকা রয়েছে। এ সময় তিনি ইসলামপুরের বিভিন্ন এলাকায় মানুষের জীবনমান উন্নয়নে প্রকল্পে বিনিয়োগ করার আহ্বান জানান।

মুহাম্মদ মুনিরুল মওলা সভাপতির বক্তব্যে বলেন, বাংলাদেশ প্রযুক্তি ও অবকাঠামোগত দিক দিয়ে দ্রুত এগিয়ে যাচ্ছে। বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও করোনার ধাক্কা সামলিয়ে বাংলাদেশের জিডিপি বাড়ছে। মাথাপিছু আয় বেড়েছে বহুগুণ। অতীতের চেয়ে বর্তমানে আমাদের রপ্তানি পণ্যের সংখ্যা অনেক বেড়েছে। এর মধ্যে গার্মেন্টস অন্যতম। গার্মেন্টস শিল্প বিকাশে ইসলামী ব্যাংক অগ্রণী ভূমিকা পালন করছে। এ ব্যাংক পল্লী উন্নয়ন প্রকল্পের মাধ্যমে ক্ষুদ্রঋণ কার্যক্রম পরিচালনা করে দারিদ্র বিমোচনে উল্লেখযোগ্য অবদান রেখেছে। আধুনিক ব্যাংকিং সেবা গ্রহণ করে নিজেদের উন্নয়নের পাশাপাশি সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে অংশ নিতে তিনি সবাইকে আহ্বান হানান।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa