ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্রাহক সেবায় নগদ- ইসলামী ব্যাংকের যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
গ্রাহক সেবায় নগদ- ইসলামী ব্যাংকের যাত্রা শুরু

ইসলামী জীবনধারা মেনে আর্থিক লেনদেন আরও সহজ করতে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদের সঙ্গে ইসলামী ব্যাংকের আনুষ্ঠানিক পথচলা শুরু হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে নগদ।

রোববার (২০ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এখন থেকে নগদ ও নগদ ইসলামিকের গ্রাহকেরা ইসলামী ব্যাংকের মাধ্যমে অ্যাড মানি, ডিপিএস ও রেমিটেন্স লেনদেন করতে পারবেন। এ ছাড়া ইসলামী ব্যাংকের ‘সেলফিন’ অ্যাপের মাধ্যমেও নিতে পারবেন নগদ ও নগদ ইসলামিকের সেবা।

সম্প্রতি রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে জাঁকালো অনুষ্ঠানের মাধ্যমে তাদের পথচলার আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। এর ফলে ইসলামী ব্যাংক থেকে নগদ ইসলামিক ও যেকোনো নগদ অ্যাকাউন্টে অ্যাড মানি করা যাবে মুহূর্তেই। পাশাপাশি নগদ ইসলামিক ও যেকোনো নগদ অ্যাকাউন্ট থেকে ডিপিএস, রেমিটেন্স লেনদেন করা যাবে ইসলামী ব্যাংকে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, আজকে আমরা আনন্দিত যে নগদের মতো একটি প্রতিষ্ঠান ইসলামী ব্যাংকের সঙ্গে পথচলা শুরু করল। আমি নগদকে ধন্যবাদ দিই তাদের ইনোভেশনের জন্য। তারা ই-কেওয়াসিসহ বেশ কিছু বিষয় দেশের মানুষের কাছে পরিচিত করিয়েছে। যার ফলে সরাসরি মানুষ নগদের মাধ্যমে আর্থিক অন্তর্ভূক্তিতে যুক্ত হতে পারছে।

মন্ত্রী আরও বলেন, নগদ বিভিন্ন ধরনের ভাতা বিতরণ করতে করতে আজ এ পর্যন্ত এসেছে। আজকে ইসলামী ব্যাংকের সাথে নগদের যে হ্যান্ডশেক হলো, তা অন্যদের জন্য দৃষ্টান্ত হিসেবে কাজ করবে। আসুন আমরা ইসলামী ব্যাংক ও নগদ ইসলামিক-এর জন্য শুভ কামনা করি। আমরা বাংলাদেশের সমৃদ্ধি দেখতে চাই, ডিজিটাল বাংলাদেশের পথ ধরেই সমৃদ্ধি আসবে, সেই আশা প্রকাশ করি।

অনুষ্ঠানে ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, নগদ সাড়ে তিন বছরে সাড়ে ছয় কোটি গ্রাহককে আর্থিক অন্তর্ভূক্তিতে এনেছে। এ জন্য তাদের ধন্যবাদ জানাই। নগদ ইসলামিক সেবা চালু করেছে, এটি সময়ের দাবি। এ দেশের কোটি কোটি মানুষ হৃদয়ে যে বিষয়টি লালন করে সেটি নগদ নিয়ে এসেছে। এটি আরও অনেক বেশি সফল হবে, আমি বিশ্বাস করি।

নগদের প্রতিষ্ঠাতা ও ব্যাবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, আমি ইসলামী ব্যাংককে ধন্যবাদ দিই নগদের সাথে পথচলা শুরুর জন্য। ব্যাংকগুলোর জন্য মানুষের দোরগোড়ায় সেবা নিয়ে যাওয়া সম্ভব না, যেটি নগদের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে সম্ভব। আমরা চাই আগামী বছর নগদ সাড়ে ছয় কোটি গ্রাহককে স্মার্ট কার্ড দেব। দেশের এমএফএস সেবা কারো কাছে জিম্মি থাকবে না, আমরা এই সেবাকে সবার কাছে নিয়ে যেতে চাই।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, চলতি মাসের ২০ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত ইসলামী ব্যাংকের গ্রাহকেরা নিজ অ্যাকাউন্ট থেকে যেকোনো ‘নগদ ইসলামিক’ অ্যাকাউন্টে ৩৫৫০ টাকা অ্যাড মানি করলেই সাথে সাথে উপহার হিসেবে পাচ্ছেন ৩০ টাকা মোবাইল রিচার্জ। এই উপহার নগদ ইসলামিক অ্যাকাউন্টের নম্বরে পৌঁছে যাবে। একজন গ্রাহক একবার এই উপহার পাবেন। অফারটি নগদ ইসলামিকের পাশাপাশি নগদ গ্রাহকেরাও পাবেন।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ সচিব মো: খলিলুর রহমান, ডাক অধিদপ্তরের মহাপরিচালক মো. হারুনুর রশীদ, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো: মুনিম হাসানসহ নগদ ও ইসলামী ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৪৫১ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।