ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম পরিবর্তন

শিক্ষা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম পরিবর্তন

ঢাকা: ব্র্যাক বিশ্ববিদ্যালয় সম্প্রতি তাদের স্কুল অব ইঞ্জিনিয়ারিংয়ের নাম পরিবর্তন করেছে। নতুন নামকরণ হয়েছে বিএসআরএম স্কুল অব ইঞ্জিনিয়ারিং।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বেসরকারি বিশ্ববিদ্যালয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে। ব্যবসায়িক গোষ্ঠী বিএসআরএম গ্রুপের অনুদানের স্বীকৃতি হিসেবে বিশ্ববিদ্যালয়টির বোর্ড অফ ট্রাস্টিজ এ পুনঃনামকরণের অনুমোদন দিয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিএসআরএম স্কুল অফ ইঞ্জিনিয়ারিং আগামী বছর গুলোতে বিশ্ব-মানের ফ্যাকাল্টি নিয়োগ করবে এবং অত্যাধুনিক গবেষণা খাত এবং উদ্ভাবনমূলক পাঠ্যক্রম গঠনে তহবিল প্রদান করে সহযোগিতা করবে বিএসআরএম। এছাড়াও মেধাবী শিক্ষার্থীদের জন্য পাঁচটি ফুল-টিউশন সহ বেশ কয়েকটি মেধা-ভিত্তিক বৃত্তি প্রদান করবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিএসআরএম গ্রুপের ব্যাবস্থাপনা পরিচালক আমীর আলী হোসাইন বলেছেন, নতুন প্রজন্মের প্রকৌশলীদেরকে আরো উন্নত ও টেকসই অবকাঠামো নির্মাণের দক্ষতা ও উৎসাহ প্রদান করাই হচ্ছে আমাদের মূল উদ্দেশ্য।

ব্র্যাক চেয়ারম্যান তামারা হাসান আবেদ বলেছেন, আমরা বিএসআরএম'এর এ উদ্যোগকে স্বাগত জানাই। ব্র্যাক বিশ্ববিদ্যালয় নিজস্ব স্বকীয়তায় উজ্জীবিত থেকে বিশ্বব্যাপী উদ্ভাবনী অগ্রযাত্রায়, উন্নয়ন ও সামাজিক অগ্রগতিতে নেতৃত্ব দিতে পরিবর্তনের পথে অবিচল থাকে।

পুনঃনামকরণ অনুষ্ঠানে বিএসআরএম ও ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিবৃন্দ, ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টিবৃন্দ, বর্তমান এবং প্রাক্তন শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘন্টা, নভেম্বর ১৭, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad