ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি দেওয়া যাবে বিকাশে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি দেওয়া যাবে বিকাশে

ঢাকা: এবারও দেশের তিনটি গার্লস ক্যাডেট কলেজসহ মোট ১২টি ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদন ফি সহজেই পরিশোধ করা যাবে বিকাশে। আগামী ৭ ডিসেম্বরের মধ্যে বিকাশে ফি পেমেন্ট করে অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

 

ক্যাডেট কলেজে ভর্তি পরীক্ষার আবেদনপত্র পূরণ পদ্ধতি ও ফি সম্পর্কে বিস্তারিত জানা যাবে https://cadetcollegeadmission.army.mil.bd/ ওয়েবসাইটে। আবেদন করতে ওয়েবসাইটের অ্যাডমিশন মেন্যুতে গিয়ে ‘অ্যাপ্লাই নাউ’ বাটনে ক্লিক করে ‘সাইন আপ’ করতে হবে। এজন্য নাম, মোবাইল নম্বর, ই-মেইল, জন্ম তারিখ ও পাসওয়ার্ড দিতে হবে। পরের ধাপে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে ‘পেমেন্ট’ অপশন থেকে বিকাশ সিলেক্ট করে প্রয়োজনীয় অ্যামাউন্ট (১৫০০ টাকা) দিলেই পেমেন্ট সম্পন্ন হবে। সফলভাবে আবেদন ফি জমা দেওয়ার পর আবেদনকারীরা এ সংক্রান্ত একটি এসএমএস নোটিফিকেশন পেয়ে যাবেন।

উল্লেখ্য, এবার ক্যাডেট কলেজগুলোতে ভর্তির লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ৬ জানুয়ারি, ২০২৩।

একাডেমিক ফি থেকে শুরু করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ভর্তির আবেদন ফিসহ অন্যান্য ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করা ক্রমশ জনপ্রিয় হয়ে উঠছে। বিকাশে বর্তমানে ১২ শতাধিক সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাডমিশন ও অ্যাকাডেমিক ফিসহ সব ধরনের ফি পরিশোধের সুবিধা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।