ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করলো সিটি ব্যাংক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করলো সিটি ব্যাংক

ঢাকা: সিটি ব্যাংক তাদের ২০২২ সালের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। এ উপলক্ষে সোমবার (৩১ অক্টোবর) অনলাইনের মাধ্যমে বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক ও গণমাধ্যমের কাছে ব্যাংকের আর্থিক প্রতিবেদন সম্পর্কে বিস্তারিত তথ্য জানানো হয়।

অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েবের মাধ্যমে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়।

চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত সিটি ব্যাংকের কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ২ টাকা ৭৫ পয়সা, যা ২০২১ সালের একই মেয়াদে ছিল ২ টাকা ৭৭ পয়সা।  

প্রতিবেদন অনুযায়ী, বছরের এ নয় মাসে ব্যাংকটির কনসোলিডেটেড কর পরবর্তী মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ৩৩০.৬ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ৩৩২.৬ কোটি টাকা।

আর্থিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদনের নানা দিক বিস্তারিতভাবে বর্ণনা করেন এবং ব্যাংকের সাম্প্রতিক কৌশলগত অবস্থান ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানান।  

এ সময় উপস্থিত ছিলেন- ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব করপোরেট ব্যাংকিং নূরুল্লাহ চৌধুরী, হেড অব ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্ট ও অ্যাক্টিং সিআরও মেসবাউল আসীফ সিদ্দিকী, হেড অব ইন্টারনাল কন্ট্রোল অ্যান্ড কমপ্লায়েন্স এ কে এম সায়েফ উল্লাহ কাউসার। অংশগ্রহণকারীদের প্রশ্নোত্তর পর্বের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।

উল্লেখ্য, গত কয়েক বছরে সিটি ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে। এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।