ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
আইইউবিতে নানা আয়োজনে শেখ রাসেল দিবস পালিত

চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বৃক্ষরোপণ কর্মসূচির মধ্য দিয়ে ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)-এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এর ৫৮তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার (২০ অক্টোবর ২০২২) দিবসটি উপলক্ষে আইইউবি ক্যাম্পাসের অ্যামফিথিয়েটারে আয়োজন করা হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এতে বিভিন্ন স্কুল ও কলেজ থেকে আগত শিক্ষার্থীদের পাশাপাশি অংশ নেয় আইইউবির শিক্ষার্থীও। চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ছোটদের বিভাগে প্রথম স্থান অর্জন করে লর্ডস স্কুলের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী রুকাইয়া আলেয়া মানহা। বড়দের বিভাগে প্রথম স্থান অর্জন করে আইইউবির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী অর্পা সাহা বর্ণা। প্রতিযোগিতার প্রতিপাদ্য বিষয় ছিল ‘শৈশব ও শৈশবের স্মৃতি’। অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করেন আইইউবির উপাচার্য তানভীর হাসান, পিএইচডি।  

এর আগে মঙ্গলবার (১৮ অক্টোবর ২০২২) আইইউবি ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে উপস্থিত ছিলেন আইইউবির উপ-উপাচার্য অধ্যাপক নিয়াজ আহমদ খান, পিএইচডি।  

শেখ রাসেলের জন্ম ১৯৬৪ সালের ১৮ অক্টোবর, ঢাকার ধানমন্তিতে অবস্থিত ঐতিহাসিক বঙ্গবন্ধু ভবনে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১০ বছর বয়সে ঘাতকের গুলিতে নিহত হন শেখ রাসেল।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।