ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংকের মধ্যে চুক্তি

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংকের মধ্যে চুক্তি

ঢাকা: বাংলাদেশ ব্যাংকের এসএমই খাতে ২৫০০০ কোটি টাকার মেয়াদি বিনিয়োগের পুনঃঅর্থায়ন স্কিমে অংশগ্রহণ চুক্তি স্বাক্ষর করেছে এক্সিম ব্যাংক।  

বাংলাদেশ ব্যাংকের পক্ষে এসএমইএসপিডির পরিচালক মো. জাকের হোসেন এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন এ চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ব্যাংকের অতিরিক্ত ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর শেখ মঈন, ইভিপি মো. ইছরাইল খান এবং বাংলাদেশ ব্যাংকের পরিচালক মনোজ কুমার হাওলাদার, অতিরিক্ত পরিচালক আবু হেনা হুমায়ুন কবির, যুগ্ম-পরিচালক মিসেস রহিমা আক্তারসহ বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য কর্মকর্তারা।  

অনুষ্ঠানে এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন বলেন, উক্ত স্কিম দেশে কর্মসংস্থানমুখী ও শিল্পভিত্তিক অর্থনীতি গড়ে তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দেশের প্রত্যন্ত অঞ্চলসহ প্রান্তিক জনগোষ্ঠীকে সরকারি যেকোনো কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে না পারলে স্কিমের প্রত্যক্ষ-পরোক্ষ সুবিধা অর্জন করা সহজতর হবে না বলে তিনি মনে করেন।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।