ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

কর্পোরেট কর্নার

সিরাজগঞ্জ জেলা পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
সিরাজগঞ্জ জেলা পুলিশ ও বিকাশের সমন্বয় কর্মশালা

ঢাকা: মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মত গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে সিরাজগঞ্জ জেলার বিকাশ এজেন্ট, চ্যানেল পার্টনার ও পুলিশ সদস্যদের নিয়ে একটি সমন্বয় কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

সম্প্রতি জেলা পুলিশ এর সহযোগিতায় জেলা শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত এ কর্মশালা আয়োজন করে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

কর্মশালায় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী, বিকাশের হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম ও সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির।  

কর্মশালায় সিরাজগঞ্জ জেলার প্রায় ৩৫০ জন এজেন্ট অংশ নেন।

বিকাশ প্ল্যাটফর্মকে নিরাপদ রাখতে সংশ্লিষ্ট সব আইন কঠোরভাবে প্রতিপালন করে কর্মকান্ড পরিচালনা করে থাকে বিকাশ। পাশাপাশি বিকাশ স্বপ্রণোদিত হয়ে এএমএল৩৬০ অ্যাপের মাধ্যমে এজেন্টদের সব কর্মকাণ্ড তদারকি করে থাকে এবং কোনো ব্যত্যয় হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে। এসব বিষয়েই এজেন্টসহ সংশ্লিষ্ট সকলকে সচেতন করতে বছরজুড়ে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে থাকে বিকাশ। তারই ধারাবাহিকতায় সিরাজগঞ্জে এ কর্মশালা আয়োজন করা হলো।

কর্মশালায় এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধসমূহ, অপরাধী চিহ্নিতকরণে প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং অপরাধী চক্র চিহ্নিতকরণের উপায় ও অপব্যবহার রোধে বিকাশ এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এজেন্টসহ সব চ্যানেল পার্টনারদেরকে নিয়ম মেনে ব্যবসা পরিচালনায় আবারো উদ্বুদ্ধ করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করা যায় সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa