ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি

ঢাকা: দেশের অন্যান্য এলাকার মতো রাজশাহী, নেত্রকোণা ও মোংলায় শিক্ষার্থীদের বই পড়ার অভ্যস্ততা তৈরি করতে বিকাশ ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে বইপড়া কর্মসূচির সম্প্রসারণ করা হয়েছে।

আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে রাজশাহীর প্রমথনাথ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, লক্ষ্মীপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও আল হিকমাহ মুসলিম একাডেমি, নেত্রকোণার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়, প্রেমনগর ছালিপুরা উচ্চ বিদ্যালয়, চল্লিশ কাহনিয়া হাফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়, বারহাট্টা সি কে পি সরকারি উচ্চ বিদ্যালয় ও বারহাট্টা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মোংলার নৌবাহিনী স্কুল ও কলেজ, হলদিবুনিয়া মাধ্যমিক বিদ্যালয় ও মোংলা বন্দর মাধ্যমিক বিদ্যালয়ে পৃথক পৃথক অনুষ্ঠানে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ ও আলোকিত মানুষ গড়ার প্রতিষ্ঠান বিশ্বসাহিত্য কেন্দ্রের যৌথ উদ্যোগে শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়।



রাজশাহীতে শিক্ষার্থীদের মাঝে বই তুলে দেন বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ, অতিরিক্ত বিভাগীয় কমিশনার এ.এন.এম মঈনুল ইসলাম, রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, বিকাশের চিফ এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল শেখ মো. মনিরুল ইসলাম (অবঃ) ও বিশ্ব সাহিত্য কেন্দ্রের পরিচালক শামীম আল মামুন।

মোংলায় বই তুলে দেন সোশ্যাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের (এসডিএফ) চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব ও বিশ্বসাহিত্য কেন্দ্রের ট্রাস্টি মো. আবদুস সামাদ, বিকাশের হেড অব রেগুলেটরি  অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির ও অধিনায়ক, বানৌজা মোংলা, ক্যাপ্টেন এম আলী আকবার সিরাজী।

নেত্রকোনায় শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব খায়রুল আলম সবুজ, বিকাশের রেগুলেটরি অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স বিভাগের জেনারেল ম্যানেজার সায়মা আহসান ও বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম-পরিচালক মেসবাহ উদ্দিন আহমেদ সুমন।

সারাদেশের শিক্ষার্থীদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে দেশের দায়িত্বশীল কর্পোরেট প্রতিষ্ঠান বিকাশ ২০১৪ সাল থেকে বিশ্বসাহিত্য কেন্দ্রের এই বইপড়া কর্মসূচির সঙ্গে যুক্ত আছে। বিকাশ এ পর্যন্ত এ বছরের ৪০ হাজারসহ আড়াই লাখের বেশি বই দিয়েছে এই কার্যক্রমে। সারাদেশের ৪শ’টি স্কুলে বইগুলো বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

দেশে আলোকিত মানুষ গড়ার স্বপ্ন নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্র গত ৪৪ বছর ধরে সারাদেশে স্কুল ও কলেজের শিক্ষার্থীদের জন্য নানাবিধ উৎকর্ষ কার্যক্রম পরিচালনা করে আসছে। দেশভিত্তিক উৎকর্ষ কার্যক্রম এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য কর্মসূচি। বর্তমানে সারাদেশে এই কর্মসূচির আওতায় সারাদেশে প্রায় ১৫০০ শিক্ষা প্রতিষ্ঠানের দুই লাখ শিক্ষার্থী রয়েছে।  

বাংলাদেশ সময়: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২২
এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।