ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

ইন্টারনেট ব্যবহার হোক সাশ্রয়ী এবং নিরাপদ

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৭ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
ইন্টারনেট ব্যবহার হোক সাশ্রয়ী এবং নিরাপদ

ঢাকা: বর্তমানে ইন্টারনেটের ব্যবহার সব জায়গায় হচ্ছে। আবহাওয়া কেমন যাবে তা দেখা থেকে শুরু করে দেশ-বিদেশের সব ট্রেন্ডিং টপিক আপডেট পাওয়া যায় এখন খুব সহজেই।

ইন্টারনেট ব্যবহারে বাংলাদেশও কোনো দিক দিয়ে পিছিয়ে নেই।  

বিটিআরসি’র ২০২১ সালের তথ্যমতে বর্তমানে দেশের ১২ কোটিরও বেশি মানুষ কোনো না কোনোভাবে ইন্টারনেট ব্যবহার করছে। সংখ্যাটি কিন্তু নিতান্তই কম নয়। এ সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি ব্যান্ডউইথ এর দাম সাধ্যের মধ্যে আসা, সব মিলিয়ে মানুষ প্রতিনিয়ত সূলভ মূল্যে ইন্টারনেট ব্যবহারের দিকে ছুটছেন। টেলিকম ইন্টারনেট ব্যবহারকারী বাড়ার সঙ্গে সঙ্গে ব্রডব্যান্ড ইন্টারনেট ব্যবহাকারীর সংখ্যাও বাড়ছে দিন দিন। বর্তমানে বাংলাদেশে ২০০০ এরও বেশি লাইসেন্সড ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) আছে যারা ডিজিটালাইজেশনের সাহায্য করতে বিরাট একটি ভূমিকা পালন করে যাচ্ছেন। এরকমই একটি আইএসপি হচ্ছে ঢাকার ডট ইন্টারনেট।

ডট ইন্টারনেট ঢাকায় সার্ভিস দেওয়া শুরু করে ২০০৭ সাল থেকে। সেই থেকেই সার্ভিস দেওয়া আর থেমে থাকেনি। গ্রাহকদের সূলভ মূল্যে বিভিন্ন প্যাকেজ পরিচয় করিয়ে দেয়। সব প্যাকেজে গ্রাহকদের ইন্টারনেট ব্যবহারে সুবিধা পাওয়ার জন্য বিভিন্ন ভ্যালু অ্যাডেড সার্ভিসেস আনার মধ্য দিয়ে পরিচিতি এবং সুনাম লাভ করে খুব অল্প সময়ের মধ্যেই।

বর্তমানে ডট ইন্টারনেট একটি বিভাগীয় লাইসেন্সপ্রাপ্ত আইএসপি। ঢাকা শহরে ধানমন্ডি, বসুন্ধরা, উত্তরা, মিরপুরসহ ৩৫টির বেশি থানায় অপারেশন চালাচ্ছে এবং প্রতিনিয়ত কভারেজ বাড়াচ্ছে। একজন গ্রাহক যাতে ঝামেলামুক্ত সেবা পেতে পারেন এজন্য তারা গ্রাহক সেবা নিশ্চিত করতে অনলাইন পেমেন্ট গেটওয়ে, অফলাইন/অনলাইন সাপোর্ট ইত্যাদি সার্ভিসেস প্রতিনিয়ত উন্নত করে যাচ্ছে। এছাড়া প্রযুক্তিগত দিক থেকেও পিছিয়ে নেই এই আইএসপি। প্রতিটি গ্রাহককে সংযোগ করা হয় অপটিক্যাল ফাইবার (ফাইবার টু দ্য হোম) টেকনোলজিতে। বিশ্বমান চিন্তা করে নিয়ে আসা হয়েছে IPv6 টেকনোলজি যা দ্বারা গ্রাহকরা ওয়েব ব্রাউজিং এ পাবে আরো স্মুথ ইন্টারনেট এক্সপিরিয়েন্স। বর্তমানে এই সার্ভিসটি গ্রাহকদের দেওয়া হচ্ছে একদম ফ্রি তে।

প্রতিষ্ঠানটির চিফ টেকনিকাল অফিসার (সিটিও) মো. মিঠু হাওলাদার বলেন, আমরা সেবা নিয়ে লুকোচুরি খেলতে চাই না। ঢাকায় অনেক এলাকায় গ্রাহকরা সঠিক সার্ভিসটি পান না এবং ধরে নেন সবাই একই। আমরা চাই একটি মান ঠিক করতে যাতে গ্রাহকরা ব্রডব্যান্ড সার্ভিস নিতে আরও স্বাচ্ছন্দ্যবোধ করেন। আমাদের গ্রাহকরা আমাদের পাশে ছিলেন বলেই আমরা আজ এতদূর আসতে পেরেছি। ইনশাআল্লাহ আরও ভালো কিছু করতে পারবো আমরা আমাদের গ্রাহকদের জন্য।

”ডট ইন্টারনেট নিয়ে বিস্তারিত জানতে ভিজিট করুন: www.dotinternetbd.com কিংবা যেতে পারেন তাদের ফেসবুক পেইজে: www.facebook.com/dotinternetbd তাদের অফিশিয়াল নাম্বারগুলো হলো: 09638-121121 09639-121121, 01612594969, 01912594969.

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa