ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

ফোর্বস ‘৩০ আন্ডার ৩০ এশিয়া’তে বাংলাদেশের রিয়াসাত-জাওয়াদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
ফোর্বস ‘৩০ আন্ডার ৩০ এশিয়া’তে বাংলাদেশের রিয়াসাত-জাওয়াদ

ঢাকা: বিখ্যাত সাময়িকী ফোর্বসের ‘৩০ আন্ডার ৩০ এশিয়া’তে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের রিয়াসাত চৌধুরী ও জাওয়াদ জাহাঙ্গীর। সোশ্যাল ইমপ্যাক্ট বা সামাজিক প্রভাব ক্যাটাগরিতে রেয়াসাত ও জাওয়াদকে স্বীকৃতি দেয় ফোর্বস ম্যাগাজিন।

 

রেয়াসাত ও জাওয়াদ যৌথভাবে ‘শাটেল’ নামক একটি ডিজিটাল পরিবহন ব্যবস্থা বিষয়ক স্টার্টাপ গড়ে তোলে। বিষয়টি স্বীকৃতি পায় ফোর্বসে।

সাময়িকীতে রিয়াসাত ও জাওয়াদকে শাটেল কো-ফাউন্ডার বা সহ-প্রতিষ্ঠাতা উল্লেখ করে বলা হয়, ২০১৮ সালে নারীদের জন্য একটি নিরাপদ পরিবহন পরিষেবা দিতে যাত্রা শুরু করে শাটেল। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে যাত্রীদের রাইড শেয়ারিংয়ের চেয়েও কম খরচে পরিবহন সেবার সুযোগ করে দেয় স্টার্টাপটি। প্রতিষ্ঠার পর থেকে শাটেল ১ মিলিয়ন মার্কিন ডলারের সামগ্রিক তহবিল সংগ্রহ করেছে এবং তাদের বর্তমানে ৩০ হাজারেরও বেশি নিবন্ধিত ব্যবহারকারী রয়েছে।

২০১৬ সাল থেকে এ পর্যন্ত ২৫ জন বাংলাদেশি তাদের উদ্ভাবনী ব্যবসায়িক সমাধান ও ধারণার মাধ্যমে ফোর্বসের তালিকায় জায়গা করে নিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, জুন ৩০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa