ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক’ পুরস্কার পেল নগদ

ঢাকা: ‘নগদ’ ওয়ালেটের মাধ্যমে ভিসা কার্ডে অ্যাড মানি এবং বিল দেওয়াসহ দেশের অর্থনৈতিক খাতে অত্যাধুনিক সব প্রযুক্তি ও সাশ্রয়ী সেবা নিয়ে আসার জন্য ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কারে ভূষিত হয়েছে ‘নগদ’।  

বিশ্বের অন্যতম পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান ভিসা প্রথম কোনো এমএফএস সেবাদানকারী প্রতিষ্ঠানকে এ পুরস্কার দিল।

সম্প্রতি রাজধানীর পাঁচ তারকা হোটেল শেরাটনে ভিসা আয়োজন করে ‘ভিসা লিডারশিপ কনক্লেভ-ডিজিটাল পেমেন্টস ফর স্মার্ট বাংলাদেশ ২০২২। ’ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান ফজলুর রহমান।  

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম ডিপার্টমেন্টের নির্বাহী পরিচালক খুরশিদ আলম, ইউএস অ্যাম্বাসি ঢাকার পলিটিক্যাল ও ইকোনমিক কাউন্সিলর স্কট ব্র্যান্ডন, ভিসা ইন্ডিয়া ও সাউথ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার সন্দ্বীপ ঘোষ, বাংলাদেশ ব্যাংকের পরিচালক মেজবাউল হক, ‘নগদ’-এর চিফ কমার্শিয়াল অফিসার (সিসিও) সাদাত আদনান আহমেদ ও চিফ সেলস অফিসার (সিএসও) মো. শিহাব উদ্দিন চৌধুরী।  

ভিসা বাংলাদেশ, নেপাল ও ভুটানের কান্ট্রি ম্যানেজার সৌম্য বসু বলেন, এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২ পুরস্কারের মাধ্যমে ‘নগদ’-এর অবদানকে স্বীকৃতি দিতে পেরে আমরা আনন্দিত এবং তাদের অভিনন্দন জানাই।

তিনি বলেন, ‘নগদ’ ও ভিসা যৌথভাবে কয়েক মাস আগে দেশে প্রথমবারের মতো গ্রাহকদের জন্য মোবাইল ওয়ালেট থেকে সরাসরি ভিসা কার্ডের সঙ্গে সংযুক্ত যেকোনো ব্যাংক অ্যাকাউন্টে টাকা স্থানান্তর করার সল্যুশন চালু করেছে।

আমরা বিশ্বাস করি, এমএফএস ও ব্যাংকের মধ্যে আন্তলেনদেন ত্বরান্বিত করার পাশাপাশি এ উদ্যোগটি ডিজিটাল পেমেন্টকে আরও সহজ করেছে। যার ফলে গ্রাহকরা যেকোনো সময় যেকোনো জায়গা থেকে অর্থ স্থানান্তরের সুবিধা উপভোগ করতে পারছেন যোগ করেন- সৌম্য বসু।  

ভিসা ‘এক্সিলেন্স ইন ফিনটেক প্রোডাক্ট ইনোভেশন ২০২২’ পুরস্কার গ্রহণ করেন ‘নগদ’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রাহেল আহমেদ। এ সময় তিনি বলেন, দেশের সাধারণ মানুষের কল্যাণের জন্য নগদ সবসময় চেষ্টা করে বৈপ্লবিক কিছু সমাধান নিয়ে আসতে।   

আমরা মানুষের জীবনকে সহজ করতে চাই। সামনের দিনে আরও বেশকিছু সমাধান নিয়ে আসতে ভিসার এ পুরস্কার অবশ্যই আমাদের অনুপ্রেরণা জোগাবে। যোগ করেন- ‘নগদ’-এর সিইও রাহেল আহমেদ।  

‘নগদ’ বাংলাদেশ ডাক বিভাগের একটি আধুনিক সেবা হিসেবে শুরু থেকে মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্ভাবন নিয়ে কাজ করছে। কোনো ধরনের কাগজ ছাড়া মোবাইল অ্যাকাউন্ট খোলার প্রযুক্তি এ দেশে নিয়ে এসেছে ‘নগদ’। এখন *১৬৭# ডায়াল করে পিন সেট করে মুহূর্তেই ‘নগদ’ অ্যাকাউন্ট খোলা যায়। যার মাধ্যমে এখন পর্যন্ত ছয় কোটির বেশি গ্রাহক ভিত্তি তৈরি করতে সক্ষম হয়েছে ‘নগদ’।

ভিসা লিডারশিপ কনক্লেভ মূলত একটি প্ল্যাটফর্ম যেখানে ইন্ডাস্ট্রির সিনিয়র এক্সিকিউটিভরা পেমেন্ট সিস্টেম নিয়ে মূল্যবান আলোচনা ও তথ্য শেয়ার করে থাকেন। এ আয়োজনের মধ্য দিয়ে ভিসা প্রতিবছর তার অংশীদার ও সহযোগী প্রতিষ্ঠানগুলোকে বিভিন্ন ক্যাটাগরিতে সফলতার ভিত্তিতে পুরস্কার দিয়ে থাকে, যা প্রতিষ্ঠানটির সহযোগীদের অংশীদারিত্বমূলক উদ্যোগ বাড়াতে সহায়তা করে।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।