ঢাকা, মঙ্গলবার, ১ ভাদ্র ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

পরিবেশ সংরক্ষণ-দূষণ নিয়ন্ত্রণে জাতীয় পরিবেশ পদক পেল কনকর্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২২
পরিবেশ সংরক্ষণ-দূষণ নিয়ন্ত্রণে জাতীয় পরিবেশ পদক পেল কনকর্ড

ঢাকা: পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং পরিবেশ সংরক্ষণ ও উন্নয়নে অসামান্য অবদানের স্বীকৃতি দেওয়ার লক্ষ্যে ২০০৯ সাল থেকে জাতীয় পরিবেশ পদক দিয়ে আসছে বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়।

পরিবেশ সংরক্ষণ ও দূষণ নিয়ন্ত্রণে অসামান্য এবং অনুসরণীয় অবদান রাখার জন্য কনকর্ড অর্জন করেছে জাতীয় পরিবেশ পদক।

বাংলাদেশ বিনির্মাণে এ অর্জনের স্বপ্নদ্রষ্টা কনকর্ড গ্রুপের চেয়ারম্যান এস এম কামালউদ্দিন। যার স্বপ্নে উদ্বুদ্ধ হয়ে কনকর্ড অর্জন করেছে জাতীয় পরিবেশ পদক।

বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষে গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব পরিবেশ দিবস ও পরিবেশ মেলা-২০২২ এবং জাতীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষ মেলা-২০২২ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চ্যুয়ালি উপস্থিত ছিলেন।  

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র থেকে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপির হাত থেকে জাতীয় পরিবেশ পদক গ্রহণ করেন কনকর্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার কামাল।  

পোড়ামাটির ইটের ব্যবহার বন্ধে ১৯৯৮ সালে কনকর্ড গড়ে তোলে পরিবেশবান্ধব ইট, ব্লক, টাইলস নির্মাণের কারখানা, যেখানে উৎপাদিত হয় পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী। কনকর্ড বাংলাদেশে পরিবেশবান্ধব নির্মাণ উপকরণ প্রস্তুতিতে পথিকৃৎ। পরিবেশবান্ধব নির্মাণসামগ্রী শুধু প্রস্তুতিতেই নয় বরং পরিবেশকে দূষণমুক্ত রাখতে সবাইকে পরিবেশবান্ধব কনক্রিট পণ্য ব্যবহারে উৎসাহিত করতে নিয়েছে বিভিন্ন ধরনের উদ্যোগ।

বাংলাদেশ সময়: ০৯৪৪ ঘণ্টা, জুন ০৭, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa