ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

প্রাণ-এর শিল্পপার্ক পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জুন ২, ২০২২
প্রাণ-এর শিল্পপার্ক পরিদর্শন করলেন কৃষিমন্ত্রী

ঢাকা: কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাকের নেতৃত্বে কৃষি সংশ্লিষ্ট সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল নাটোরের একডালায় অবস্থিত প্রাণ গ্রুপের শিল্পপার্ক ‘প্রাণ এগ্রো লিমিটেড’ পরিদর্শন করেছেন।  

বুধবার (১ জুন) সন্ধ্যায় তারা শিল্পপার্কের বিভিন্ন অংশ ঘুরে দেখেন।

প্রতিনিধিদল কারখানায় নুডলস, মশলাসহ বিভিন্ন প্রোডাকশন প্ল্যান্ট ঘুরে দেখেন।  

এ সময় প্রাণ-আরএফএল গ্রুপের পরিচালক (বিপণন) কামরুজ্জামান কামাল ও প্রাণ এগ্রো লিমিটেডের নির্বাহী পরিচালক এ কে এম মইনুল ইসলাম মইন কারখানার বিভিন্ন বিষয় তুলে ধরেন।  

কৃষিমন্ত্রী কারখানার সার্বিক কর্মকাণ্ড দেখে প্রাণ গ্রুপের প্রশংসা করেন। তিনি বলেন, কারখানায় এসে যে উপস্থাপনা দেখলাম, তাতে প্রাণ কারখানায় এসে আমাদের প্রাণমুগ্ধ হয়েছে। প্রাণ যেভাবে কৃষিপণ্য প্রক্রিয়াজাত করে দেশে বিক্রি করছে ও বিদেশেও রপ্তানি করছে, ১৪৫টি দেশে তাদের যে সাফল্য ও অর্জন তা আমাদের জন্য গৌরবের। প্রাণ এটি ধীরে ধীরে আরও সম্প্রসারণ করছে। তারা দুধ প্রক্রিয়াজাত করছে, টমেটো, আম ও শাকসবজি প্রক্রিয়াজাত করছে।  

কৃষিমন্ত্রী বলেন, প্রাণ কৃষি খাতে অনেক উদহারণ সৃষ্টি করছে। আমরা চাচ্ছি, কৃষিকে বাণিজ্যিকীকরণ করা ও এটার জন্য প্রক্রিয়াজাত করা। সেসব বিষয় আমি নিজে এখানে দেখতে এসেছি। তারা অনেক কিছু করছে যা নিজে না দেখলে বোঝা যায় না। প্রাণ যা করছে সেটা আমাদের জন্য আনন্দের।    

নটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, গাইবান্ধা-৩ আসনের সংসদ সদস্য উম্মে কুলসুম স্মৃতি, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম ও হোসনে আরা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. বেনজীর আলম, নাটোরের জেলা প্রশাসক শামীম আহমেদ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা এ সময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১২ ঘণ্টা, জুন ০২, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa