ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সিইও হলেন আনজাম আনসার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুন ২, ২০২২
নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের সিইও হলেন আনজাম আনসার

বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী টি. কে. গ্রুপ বাংলাদেশ জুড়ে আন্তর্জাতিক চেইন স্কুল তৈরি করতে যাচ্ছে। এরই অংশ হিসেবে রাজধানীর প্রাণকেন্দ্র হাতিরঝিলে তৈরি হচ্ছে প্রথম স্কুল যা ২০২৩ সাল থেকে শিক্ষা কার্যক্রম শুরু করবে।

বৃহস্পতিবার (০২ জুন) এক প্রেস বিজ্ঞপ্তির মধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্রিটিশ কলাম্বিয়া শিক্ষা মন্ত্রণালয়ের সম্পূর্ণ তত্ত্বাবধানে গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রামের অংশ হিসেবে এই স্কুলগুলো পরিচালিত হবে। শিক্ষা কার্যক্রম ব্রিটিশ কলাম্বিয়া শিক্ষা মন্ত্রণালয়ের অনুমোদন প্রাপ্ত অধ্যক্ষ এবং শিক্ষকরাই পরিচালনা করবেন।

এরই অংশ হিসেবে আনজাম আনসার বাজুকে নিউ হরাইজন কানাডিয়ান ইন্টারন্যাশনাল স্কুলের ডিরেক্টর এবং সিইও হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি একাডেমিক ও শিক্ষাখাত পরিচালনায় দীর্ঘদিন ধরে সাফল্য রেখেছেন। আনজাম আনসার বাজু ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) এসোসিয়েট প্রফেসর, সাইফুর’স গ্রুপ অব কোম্পানির হেড অফ আইইএলটিএস ও সিইও এবং আর্থ হাউজ আল্টারনেটিভ স্কুলের হেড অফ অপারেশেন হিসেবে কর্মরত ছিলেন।  

ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রাম থেকে বিগত ৩৫ বছরের বেশি সময় ধরে কয়েক হাজার শিক্ষার্থী ব্রিটিশ কলাম্বিয়া ডগউড ডিপ্লোমা প্রোগ্রাম সম্পূর্ণ করে বিশ্বের বিভিন্ন প্রান্তে কর্মরত আছেন। ব্রিটিশ কলাম্বিয়ার এই শিক্ষা ব্যবস্থা শুধু কানাডা নয় সারা বিশ্ব জুড়েই প্রথম পর্যায়ে রয়েছে।

বর্তমানে ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রাম বিশ্বের আটটি দেশ যেমন চীন, কলাম্বিয়া, মিশর, ফ্রান্স, জাপান, কাতার, থাইল্যান্ড, বাহরাইন এবং ইউনাইটেড আরব আমিরাতে চালু রয়েছে। বাংলাদেশ ব্রিটিশ কলাম্বিয়া গ্লোবাল অফশোর স্কুল প্রোগ্রামের নবম সদস্য হতে যাচ্ছে। এই প্রোগ্রামটি চালু হলে বাংলাদেশের শিক্ষা ব্যবস্থায় নতুন সম্ভাবনা সৃষ্টি হবে।

বাংলাদেশ সময়: ১৩৩১ ঘণ্টা, জুন ০২, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa