ঢাকা, শুক্রবার, ৩ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

এবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন মিজানুর ও মহিউদ্দিন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জুন ১, ২০২২
এবি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন মিজানুর ও মহিউদ্দিন

ঢাকা: সম্প্রতি এবি ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন সৈয়দ মিজানুর রহমান এবং কে এম মহিউদ্দিন আহমেদ।

বুধবার (১ জুন) এবি ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সৈয়দ মিজানুর রহমান রহমান ২৫ বছরেরও অধিক সময় ব্যাংকিং সেক্টরে কর্মরত আছেন। তার নেতৃত্বে এবি ব্যাংকে রিটেইল ব্যাংকিং ডিভিশন, এজেন্ট ব্যাংকিং ডিভিশন এবং বিজনেস ডেভেলপমেন্ট ইউনিট প্রতিষ্ঠিত হয়। এবি ব্যাংকে যোগদানের আগে তিনি ঢাকা ব্যাংক, আইপিডিসি, ব্যাংক আল ফালাহ এবং ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকে কর্মরত ছিলেন।

তিনি ব্রাঞ্চ ব্যাংকিং, রিটেইল ব্যাংকিং, প্রসেস ট্রান্সফরমেশন, বিজনেস ডেভেলপমেন্ট এবং কর্পোরেট কমিউনিকেশনের ওপর বিশেষ দক্ষতা অর্জন করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (মেজর ইন ফিনান্স) থেকে এমবিএ সম্পন্ন করেন।

এদিকে কে এম মহিউদ্দিন আহমেদ ২০০৩ সালে এবি ব্যাংকে যোগদান করেন। ব্যাংকিং সেক্টরে তার ১৯ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। মহিউদ্দিন অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স বিভাগে বিভিন্ন পদে কাজ করেছেন। ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট, ফিনান্সিয়াল কন্ট্রোল, ক্যাপিটাল ম্যানেজমেন্ট, ট্যাক্সেসন, বাজেটারি ম্যানেজমেন্ট ইত্যাদি ক্ষেত্রে তার বিস্তৃত অভিজ্ঞতা রয়েছে।

তিনি ব্যাংকের কোর বিজনেস সফটওয়্যার আপ-গ্রেডেশন প্রজেক্টের কোর টিম মেম্বার এবং ট্র্যাক লিড হিসেবেও কাজ করেছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেম (এআইএস) বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেছেন।

মহিউদ্দিন আহমেদ দেশে ও বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি, কর্মশালা এবং সেমিনারে অংশগ্রহণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, জুন ০১, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa