ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

কর্পোরেট কর্নার

ন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল কোকা-কোলা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, মে ৩০, ২০২২
ন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল কোকা-কোলা 

ঢাকা: সম্প্রতি ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ পেয়েছে দি কোকা-কোলা কোম্পানির সাবসিডিয়ারি কোকা-কোলা ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড। প্রতিষ্ঠানটি প্রথমবারের মতো এ অ্যাওয়ার্ড অর্জন করেছে।

 

বাংলাদেশে যাত্রা শুরুর পর থেকে কোকা-কোলা ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেড বিভিন্নভাবে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখছে। এসব অবদানের স্বীকৃতিস্বরূপ সম্প্রতি প্রতিষ্ঠানটিকে ‘বৃহৎ শিল্প’ ক্যাটাগরির অধীনে ‘খাদ্য শিল্প’ খাতে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ দেওয়া হয়।
 
১৯৮৯ সালে গঠিত ন্যাশনাল প্রোডাক্টিভিটি অর্গানাইজেশন (এনপিও) শিল্প মন্ত্রণালয়ের অধীনস্ত একটি প্রতিষ্ঠান। কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি ও প্রযুক্তিগত উদ্ভাবনে ভূমিকা পালনের মাধ্যমে অর্থনীতিতে অবদান রাখা সবচেয়ে যোগ্য সংস্থা ও প্রতিষ্ঠানগুলোকে প্রতি বছর ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড দেয় এনপিও।  

এ বছর পাঁচটি ভিন্ন ভিন্ন ক্যাটাগরিতে মোট ২৬টি প্রতিষ্ঠানকে ন্যাশনাল প্রোডাক্টিভিটি অ্যান্ড কোয়ালিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০২০ দেওয়া হয়।  

এ উপলক্ষে গত ২৯ মে ঢাকার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে একটি পুরস্কার দেওয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।  

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি ও এফবিসিসিআই’র সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু।  

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির মানবসম্পদ বিভাগের পরিচালক মহসিনুল হক।  

ইন্টারন্যাশনাল বেভারেজেস প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাপস কুমার মণ্ডল বলেন, শতভাগ বৈদেশিক বিনিয়োগ হিসেবে আমরা বাংলাদেশে বিনিয়োগ করছি এবং বিভিন্ন টেকসই কর্মকাণ্ড পরিচালনা, কর্মসংস্থান তৈরি ও তরুণদের দক্ষতা উন্নয়নের মাধ্যমে বিভিন্ন উপায়ে অর্থনৈতিক অন্তর্ভুক্তি নিশ্চিত করছি। আমরা অত্যন্ত আনন্দিত যে, আমাদের এ অবদান জাতীয় পর্যায়ে মূল্যায়ন করা হয়েছে। এ অ্যাওয়ার্ড আমাদের দেশ ও সমাজের জন্য আরও বেশি কাজ করতে উৎসাহিত করবে।

দি কোকা-কোলা কোম্পানির বটলিং ইনভেস্টমেন্টস গ্রুপের প্রেসিডেন্ট মার্সেলো বোফি বলেন, কোকা-কোলা সবসময়ই একটি সুনির্দিষ্ট লক্ষ্যকে সামনে রেখে সব কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আমাদের এ লক্ষ্য হচ্ছে বিশ্বকে প্রাণবন্ত করে তোলা ও ইতিবাচক পরিবর্তন আনা। বিশ্বব্যাপী একটি টেকসই ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি এবং এর পাশাপাশি ভোক্তাদের পছন্দের পানীয় তৈরি করছি। প্রতিনিয়ত উদ্ভাবন ও প্রযুক্তির মাধ্যমে কর্মীদের বিভিন্ন কাজ সহজ ও দ্রুততম উপায় নিশ্চিত করছি। আমি আনন্দিত যে, আমাদের এ নৈতিক মূল্যবোধ ও সব উদ্যোগ বাংলাদেশে জাতীয় পর্যায়ে প্রশংসিত হয়েছে ও স্বীকৃতি অর্জন করছে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ৩০, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa