ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ট্রাক মালিক-চালকদের অর্থায়নে কাজ করবে জিম-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
ট্রাক মালিক-চালকদের অর্থায়নে কাজ করবে জিম-মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক

ট্রাক ভাড়ার অ্যাপ জিমের সঙ্গে নিয়মিত কাজ করা ট্রাক মালিক ও চালকগণ এখন সহজেই ট্রাক কিনতে পারবেন মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের মাধ্যমে।

শুক্রবার (২৯ এপ্রিল) এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

এতে আরও বলা হয়, ২৬ এপ্রিল, মঙ্গলবার, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের প্রধান শাখায় এমটিবি-র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান এবং জিমের মূল প্রতিষ্ঠান ইযোগাযোগ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক, আলমগীর আলভী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জিমের চেয়ারম্যান, রাজীবুল হক চৌধুরী, সিনিয়র জিএম, ইয়াসীন ফিদা হোসেন, জিএম (এইচআর), মাসরুর আলী, এজিএম (ফাইনান্স ও অ্যাকাউন্টস), হুমায়ুন কবীর, এজিএম (ফাইনান্স), মো. জহিরুল হক চৌধুরী ও সিনিয়র মার্কেটিং ম্যানেজার আবরার আহসান চৌধুরী। এমটিবির পক্ষ থেকে উপস্থিত ছিলেন এমটিবির উপ-ব্যবস্থাপনা পরিচালক, কর্পোরেট ও কমার্শিয়াল বিজনেস, মো. খালিদ মাহমুদ খান, এসএমই ব্যাংকিং বিভাগের প্রধান, সঞ্জীব কুমার দে, এবং কমিউনিকেশন বিভাগের প্রধান আজম খান ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

চুক্তি মোতাবেক, জিমের সাথে একটি নির্ধারিত সময় কাজ করা ট্রাক মালিক ও চালকগণ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের সহজ ঋণ সুবিধা ব্যবহার করে নির্দিষ্ট প্রতিষ্ঠান থেকে ট্রাক ক্রয় করতে পারবেন। শুধুমাত্র জিমের নির্বাচিত পার্টনার তথা এজেন্সি মালিক, ট্রাক মালিক ও চালকগণই এই সেবা পাওয়ার জন্য উপযুক্ত বলে বিবেচিত হবেন।  

চুক্তি প্রসঙ্গে জিমের ব্যবস্থাপনা পরিচালক আলমগীর আলভী বলেন, গুডস ইন মোশন (জিম) ও এমটিবি-র এই যৌথ প্রয়াসে আশা করছি আমরা পার্টনারদের আয় বৃদ্ধি ও ব্যবসায়িক প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবো। যে সব পার্টনার জিমের প্ল্যাটফর্ম নিয়মিত ব্যবহার করছেন, তাদের প্রত্যেকেই এই প্রকল্পের আওতাধীন বলে বিবেচিত হবেন।

উল্লেখ্য, “পণ্য পরিবহনে প্রযুক্তি”- এই স্লোগান নিয়ে ২০১৯ সালে যাত্রা শুরু করে জিম। বর্তমানে দুই লক্ষ টনেরও বেশি ধারণক্ষমতা নিয়ে সারা বাংলাদেশে জিমের প্রায় ২৩,০০০ রেজিস্টারকৃত ট্রাক রয়েছে। বাংলাদেশে প্রচলিত সব ধরণের ধারণক্ষমতার ট্রাকই পাওয়া যায় জিম অ্যাপে দেশের যে কোন প্রান্ত থেকে। জিম অ্যাপের সকল ব্যবহারকারী জাতীয় পরিচয়পত্রের দ্বারা ভেরিফাইড হবার কারণে পণ্য পরিবহন নিয়ে উভয় পক্ষই থাকেন নিশ্চিন্ত। একজন কাস্টমার জিমে ট্রিপ তৈরি করা মাত্রই পার্টনাররা সেই ট্রিপটি জেতার জন্য বিড করেন। গ্রাহক পছন্দের বিড বাছাই করলেই ট্রাক চলে যাবে তার দোরগোড়ায়। প্রচলিত বাণিজ্যিক পরিবহন খাততে প্রযুক্তির মাধ্যমে আধুনিকায়নের লক্ষ্যে কাজ করছে জিম।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।