ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইউসিবির কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর প্রযুক্তি আরপিএ’র উদ্বোধন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মার্চ ১, ২০২২
ইউসিবির কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর প্রযুক্তি আরপিএ’র উদ্বোধন

ঢাকা: ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবি) ৪র্থ শিল্প বিপ্লবের একটি কৃত্রিম বুদ্ধিমত্তা নির্ভর প্রযুক্তি রোবোটিক প্রসেস অটোমেশনের (আরপিএ) উদ্বোধন করেছে।

মঙ্গলবার (০১ মার্চ) ইউসিবির ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আরিফ কাদরী রোবোটিক প্রসেস অটোমেশনের উদ্বোধন ঘোষণা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউসিবির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ ফরিদুল ইসলাম, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক নাবিল মুস্তাফিজুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আবুল আলম ফেরদৌস, উপ-ব্যবস্থাপনা পরিচালক এন মুস্তাফা তারেক, উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহ আল মামুন, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ হাবিবুর রহমান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক এটিএম তাহমিদুজ্জামানসহ বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণের জাতীয় অঙ্গীকার এবং বাংলাদেশ ব্যাংকের নীতিমালার সঙ্গে সমন্বয় রেখে ইউসিবির সামগ্রিক ডিজিটাল অভিমুখে রূপান্তরের যাত্রার অংশ হিসেবে প্রবর্তিত হয়েছে রোবোটিক প্রসেস অটোমেশন (আরপিএ)।  

ইউসিবি বিশ্বাস করে, সর্বোত্তম গ্রাহক সেবার ক্ষেত্রে গ্রাহক নির্ভর ডিজিটাল সেবা দ্রুততম এবং নির্ভরযোগ্যতা নিশ্চিত করবে।  

রোবোটিক প্রসেস অটোমেশন বাস্তবায়নে ইউসিবি বিশ্বের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান UiPath এর সঙ্গে কাজ করছে এবং বাস্তবায়নে ভূমিকা রাখছে জেনেক্স ইনফোসিস লিমিটেড, বাংলাদেশ এবং ফিট সিসটেমস লিমিটেড, ভারত।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, মার্চ ০১, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।