ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ফ্রিল্যান্সারদের নিয়ে মিটআপ করলো ‘ফাইভার বাংলাদেশ’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
ফ্রিল্যান্সারদের নিয়ে মিটআপ করলো ‘ফাইভার বাংলাদেশ’ ...

ঢাকা: ফ্রিল্যান্সারদের নিয়ে ‘ফ্রিল্যান্সারস বিগেস্ট মিটআপ’ এর আয়োজন করেছে ফাইভার বাংলাদেশ কমিউনিটি।

শুক্রবার (২৪ ডিসেম্বর) অনুষ্ঠিত ইভেন্টির টাইটেল স্পন্সর ছিলেন ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট এবং ‘পাওয়ারড বাই’ স্পনসর হিসেবে ছিলেন ক্রিয়েটিভ ফ্যাব্রিকা।

ভাইসারএক্সের সিইও এবং ফাইভার কমিউনিটি লিডার ফয়সাল মুস্তাফা, ইন্সট্রাক্টরির সিইও এবং ফাইভার কমিউনিটি লিডার রিফাত এম হক, ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটের সিইও মনির হোসেন, ক্রিয়েটিভ ফেব্রিকার কমিউনিটি ম্যানেজার রিদওয়ান মোল্লা, আইটিক্লান বিডির সিইও আশিকুল ইসলাম তমাল, পেওনিয়ারের বাংলাদেশ এম্বাসেডর ইমরাজিনা ইসলাম, কিউটি একাডেমির ফাউন্ডার আহসান উদ্দিন নোমান, বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির চেয়ারম্যান ডা. তানজিবা রহমান, লার্ন উইথ হাসিন হায়দারের ফাউন্ডার হাসিন হায়দার, ডিউআপেলসের ফাউন্ডার কামরুজ্জামান শিশির, জামান টক এর অথর গোলাম কামরুজ্জামান, আইসিআইটিপির ফাউন্ডার শরীফ মোহাম্মদ শাহজাহানসহ বাংলাদেশের শীর্ষস্থানীয় ফ্রিল্যান্সার এবং আইটি পেশাদাররা এই ইভেন্টে বক্তা হিসেবে ছিলেন।  

গ্রুপটির প্রতিষ্ঠাতা অ্যাডমিন এবং ফাইভার কমিউনিটি লিডার ফয়সাল মুস্তাফার বলেন, ফ্রিল্যান্সারদের ফ্রিল্যান্সিং থেকে উদ্যোক্তা হওয়ার সম্ভাবনা অনেক বেশি, এর ফলে যেমন বৈদেশিক মুদ্রা অর্জিত হবে ঠিক তেমনি অনেক মানুষের কর্মসংস্থান হবে। ফাইভার বাংলাদেশ গ্রুপের মূল উদ্দেশ্য হল বাংলাদেশের সকল ফাইভার ফ্রিল্যান্সারদের জন্য ভালো কিছু করা, পেশাদার ফ্রিল্যান্সারদের অভিজ্ঞতা শেয়ারের মাধ্যমে নতুনদের সাহায্য করা।

পুরো ইভেন্টের অর্গানাইজিং লিড এবং ফাইভারের কমিউনিটি লিডার রিফাত এম হক বলেন, করোনা মহামারীর কারণে কোনো মিটআপ কিংবা বড়ো কোনো ইভেন্ট হয়নি। তাই প্রায় ২ বছর পর এক হাজারেরও বেশি ফ্রিলান্সাররা এতো বড়ো মিটাপে অংশ নিতে পেরে আনন্দিত। ফ্রিল্যান্সারদের জন্য এমন ইভেন্ট প্রতিনিয়ত আয়োজন করা উচিত।

ইভেন্টের টাইটেল স্পন্সর এবং ক্রিয়েটিভ আইটির প্রতিষ্ঠাতা মনির হোসেন বলেন, এটি ফ্রিল্যান্সারদের জন্য একটি দুর্দান্ত ইভেন্ট হয়েছে, যেখানে তারা ফ্রিল্যান্সিংসহ আইটি সেক্টরের বিভিন্ন টিপস এবং কৌশল সম্পর্কে জানতে পেরেছে। ভবিষ্যতে এমন ফ্রিল্যান্সার ইভেন্টের মাধ্যমে ফ্রিল্যান্সিং সেক্টরের আরও বেশি অগ্রগতি হবে বলে আমি মনে করি।

এই ইভেন্টের স্পন্সর এবং ক্রিয়েটিভ ফেব্রিকার কমিউনিটি ম্যানেজার মো. রিদুয়ান মোল্লা বলেন, বাংলাদেশের প্রত্যেকটি প্রান্ত থেকে আমাদের মিটাপে ফ্রিল্যান্সাররা এসেছেন। আমরা ফাইভার বাংলাদেশ গ্রুপ থেকে ফ্রিল্যান্সারদের জন্য ক্রমাগত কাজ করে যাচ্ছি এবং ভবিষ্যতে কীভাবে ফ্রিল্যান্সারদের জন্য আরও সুযোগ দেওয়া যায় তা নিয়ে আমরা কাজ করবো।

ফাইভার বাংলাদেশ ফ্রিল্যান্সিং কমিউনিটির জন্য ভালো কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। বর্তমানে তাদের গ্রুপে তিন লাখ সদস্য এবং ফ্রিল্যান্সার রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।