ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

সেরা ভ্যাটদাতার পুরস্কার জিতল গ্রে অ্যাডভার্টাইজিং

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
সেরা ভ্যাটদাতার পুরস্কার জিতল গ্রে অ্যাডভার্টাইজিং

ঢাকা: চলতি বছরে জাতীয় কোষাগারে সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট) প্রদান করার স্বীকৃতি স্বরূপ ‘সেরা ভ্যাটদাতা’ পুরস্কার জিতেছে বিজ্ঞাপনী সংস্থা গ্রে অ্যাডভার্টাইজিং লিমিটেড।

সম্প্রতি জাতীয় ভ্যাট দিবস উপলক্ষে জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) ভ্যাট বিভাগ যে নয়টি প্রতিষ্ঠানের নাম ঘোষণা করে সেখানে সেবা ক্যাটাগরিতে এ পুরস্কার পায় গ্রে।

দিবস উপলক্ষে উৎপাদন, ব্যবসায় ও সেবা এ তিন ক্যাটাগরিতে পুরস্কার দেওয়ার কথা রয়েছে।

কয়েক বছর ধরে নিয়মিতভাবেই সেরা ভ্যাটদাতাদের সম্মাননা দিচ্ছে জাতীয় রাজস্ব বোর্ডের ভ্যাট বিভাগ।

সেরা ভ্যাটদাতার পুরস্কার পাওয়া সম্পর্কে গ্রে অ্যাডভার্টাইজিং লিমিটেডের ম্যানেজিং পার্টনার ও কান্ট্রি হেড সৈয়দ গাউসুল আলম শাওন বলেন, বাংলাদেশের একমাত্র বহুজাতিক প্রতিষ্ঠান হিসেবে কানস লায়ন ও গ্র্যান্ড ইফির মতো অনেক আন্তর্জাতিক সম্মান বা পুরস্কারের প্রাপ্তি ছিল এতদিন। ভ্যাটের এ পুরস্কার আমাদের জন্য সত্যিকারের একটি ব্যতিক্রমী অর্জন।

এ বিষয়ে গ্রে-এর প্রধান আর্থিক কর্মকর্তা ইমরুল এহসান বলেন, দেশের অর্থনীতিতে ও উন্নয়নে আমাদের অবদানের জন্য এ জাতীয় পুরস্কার অবশ্যই উৎসাহব্যঞ্জক। আশা করি, আমাদের এ অর্জনে সব প্রতিষ্ঠানসমূহ উৎসাহিত হয়ে দেশের অর্থনীতি মজবুত করার লক্ষ্যে আরও বেশি মনোযোগী হবেন।

এবারের পুরস্কার বিজয়ীদের ২০১৯-২০ অর্থবছরের সর্বোচ্চ ভ্যাট পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত করা হয়েছে। যেসব প্রতিষ্ঠানের ইলেকট্রনিক ব্যবসায় শনাক্তকরণ নম্বর (ইবিআইএন) আছে, ভোক্তাকে নিয়মিত ভ্যাট রসিদ প্রদান করে এবং ভ্যাট আদায় করে তা নিয়মিত সরকারি কোষাগারে জমা দেয়, এমন প্রতিষ্ঠানগুলোকে এ সম্মাননা পাওয়ার উপযুক্ত বলে বিবেচনা করা হয়।

বাংলাদেশ সময়: ২১৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২১
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।