ঢাকা, রবিবার, ৯ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারি ২০২২, ১৯ জমাদিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

হাইস্পিড শিপ বিল্ডিং ও বাংলা ট্র্যাক রেন্টালের মধ্যে সমঝোতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২১
হাইস্পিড শিপ বিল্ডিং ও বাংলা ট্র্যাক রেন্টালের মধ্যে সমঝোতা

ঢাকা: হাইস্পিড শিপ বিল্ডিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড এবং বাংলা ট্র্যাক রেন্টাল সার্ভিসেস লিমিটেডে এর মধ্যে সমঝোতা স্মারক সই হয়েছে। এমওইউ সইয়ের মাধ্যমে কোম্পানি দুটি তাদের ব্যবসায়িক সম্পাদনায় এক নতুন যুগের সূচনা করতে যাচ্ছে।

 

হাইস্পিড একটি বৃহৎ বেসরকারি প্রতিষ্ঠান যেটি সম্পূর্ণরূপে জাতীয় এবং আন্তর্জাতিক নীতিমালা অনুসরণ করে জাহাজ সংস্কার, সার্ভিসিং এবং নতুন জাহাজ নির্মাণের সঙ্গে সংযুক্ত রয়েছে।  

অপরদিকে, বাংলা ট্র্যাক রেন্টাল সার্ভিস বিদ্যুৎ উৎপাদন, কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রি, এবং নৌ সংক্রান্ত ইঞ্জিনিয়ারিং দক্ষতায় এক অতি পরিচিত এবং সুপ্রতিষ্ঠিত নাম।  

এমওইউ অনুযায়ী, ইটালড্রাঘে এসপিএ ইতালি ব্র্যান্ডের কাটার সাকশন ড্রেজারের প্রস্তুতকরণ এবং একত্রীকরণ এইচএসইসি শিপইয়ার্ডে সম্পন্ন হবে। ইটালড্রাঘে এসপিএ ইতালির একটি স্বনামধন্য প্রতিষ্ঠান, যারা ড্রেজার, ড্রেজিং সল্যুশন, এবং মেরিন ইক্যুপমেন্ট তৈরির ক্ষেত্রে বিশ্বব্যাপী সমাদৃত। আর সেই সুনামের ধারাবাহিকতা বজায় রেখে বাংলা ট্র্যাক রেন্টাল সার্ভিস যৌথভাবে হাইস্পিডের সঙ্গে মানসম্মত ইউরোপীয় ব্র্যান্ড ইটালড্রাঘে এসপিএ এর কাটার সাকশন ড্রেজার তৈরি এবং প্রস্তুত করে বাংলাদেশে বাজারজাত করবে।

স্বাক্ষরিত চুক্তি নিশ্চিত করবে ড্রেজার ক্রয়কারীর নির্দিষ্ট ব্যবহার এবং চাহিদা অনুযায়ী ড্রেজিং সল্যুশন সরবরাহ ব্যবস্থাকে। বাংলা ট্র্যাক রেন্টাল সার্ভিসেস লিমিটেড এক মিডিয়া বিবৃতিতে তাদের এই চুক্তি সম্পর্কে জানিয়ে লিখেছে-আইএসও ৯০০১ সার্টিফাইড এবং আইএসিএস স্ট্যান্ডার্ড বাজারের চাহিদা অনুযায়ী সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করবে। অতিরিক্ত যন্ত্রাংশ সরবরাহ নিশ্চিত করতে রয়েছে বিক্রয়োত্তর সেবা এবং পার্টস সমৃদ্ধ ওয়্যারহাউস। এছাড়াও যেকোনো সময় উদ্ভুত জটিলতা মোকাবিলার জন্য রয়েছে যোগ্য টেকনিকাল ও ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট।

হাইস্পিডের পক্ষ থেকে বাংলাট্র্যাক জানিয়েছে, হাইস্পিড স্বাধীনতা পূর্বকালীন সময় থেকে জাহাজ নির্মাণ এবং মেরিন ইন্ডাস্টির সঙ্গে যুক্ত একটি প্রতিষ্ঠান। তারা তাদের উপযুক্ত দক্ষতা এবং অভিজ্ঞতার আলোকে নতুন এই চ্যালেঞ্জ নিতে এবং গ্লোবাল একটি ব্র্যান্ডের অংশীদার হতে পুরোপুরি প্রস্তুত রয়েছে।  

উভয় প্রতিষ্ঠান বিশ্বাস করে, নিজস্ব ডিজাইন প্রণালী এবং সেই অনুযায়ী প্রস্তুতকরণের অনেক সুবিধা রয়েছে। সরঞ্জামগুলোকে বিশেষভাবে উপযুক্ত তৈরিকরণ থেকে শুরু করে কাঁচামাল ও প্রস্তুত প্রণালীর নিয়ন্ত্রণের মাধ্যমে পণ্যের সর্বোচ্চ গুণগত মান নিশ্চিত করা সম্ভব হয়। সর্বোপরি, এটি সরকারি এবং বেসরকারি উভয় সেক্টরে যেমন মানসম্মত আন্তর্জাতিক পণ্য ও সেবা সরবরাহ নিশ্চিত করবে, তেমনি প্রজেক্টের আর্থিক বিনিয়োগ হ্রাস করবে।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa