ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

কর্পোরেট কর্নার

বিকাশ পে-রোল সল্যুশন ব্যবহার করবে গ্লোব গ্রুপ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
বিকাশ পে-রোল সল্যুশন ব্যবহার করবে গ্লোব গ্রুপ 

ঢাকা: কর্মীদের বেতন-ভাতা বিতরণে এখন থেকে বিকাশের পে-রোল সল্যুশন ব্যবহার করবে গ্লোব গ্রুপ। প্রাথমিক পর্যায়ে গ্লোব গ্রুপের দুটি প্রতিষ্ঠান- গ্লোব এডিবল অয়েল এবং গ্লোব এএসটি বেভারেজের কর্মীরা সরাসরি বেতন-ভাতা পাবেন তাদের বিকাশ অ্যাকাউন্টে।

পর্যায়ক্রমে গ্রুপের অন্যান্য প্রতিষ্ঠানের কর্মীরাও এ সেবার আওতায় আসবেন।

সম্প্রতি গ্লোব গ্রুপের প্রধান কার্যালয়ে বিকাশের সঙ্গে এ সম্পর্কিত একটি সমঝোতা স্মারক সই হয়।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্লোব গ্রুপের চেয়ারম্যান মো. হারুনুর রশিদ, গ্রুপ ডিরেক্টর সামির আল রশিদ, বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ, হেড অব পে-রোল বিজনেস এটিএম মাহবুব আলম এবং উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

১৯৮৬ সালে ফার্মাসিউটিক্যাল দিয়ে ব্যবসা শুরু করা গ্লোব গ্রুপের বর্তমানে ৮টি অঙ্গপ্রতিষ্ঠান রয়েছে। প্রায় সাত হাজার কর্মী এখানে কর্মরত রয়েছেন।

বিকাশ পে-রোল সল্যুশন ব্যবহার করে কর্মীদের সরাসরি বেতন-ভাতা দেওয়া বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইতোমধ্যে দেশের প্রায় আট শতাধিক গার্মেন্টসসহ সহস্রাধিক প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে।

বিকাশে বেতন দেওয়ার সেবা গ্রহণ করায় বেতন-ভাতা বিতরণে ক্যাশ টাকার ঝামেলা যেমন দূর হয়েছে, তেমনি কর্মীদের বেতন ব্যবস্থাপনা সহজ ও সাশ্রয়ী হয়েছে। শুধু বিকাশে বেতন পাওয়াই নয়, কর্মীরা এখন সেন্ড মানি, মোবাইল রিচার্জ, বিভিন্ন ধরনের বিল পরিশোধ করা এবং বিভিন্ন দোকানে পেমেন্ট করাসহ বিভিন্ন সেবা নিতে পারছেন। প্রয়োজনে দেশজুড়ে বিস্তৃত ৩ লাখ এজেন্ট পয়েন্ট এবং ১৩টি ব্যাংক এর ১ হাজার ৫০০ এর অধিক এটিএম বুথ থেকে ক্যাশ আউটও করতে পারছেন।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২১
এসই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa