ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৯ জুন ২০২৪, ১১ জিলহজ ১৪৪৫

কর্পোরেট কর্নার

এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, মে ১৯, ২০২৪
এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন

ঢাকা: এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ উদযাপন করা হয়েছে।   শনিবার (১৮ মে) এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ ২০২৪ এর চতুর্থ সংস্করণের আয়োজন করে।



যা দেশে ক্লাউড দক্ষতা বাড়ানোর প্রতিশ্রুতিতে একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে।

ব্রেইন স্টেশন পিএলসির ক্লাউড বিজনেসের প্রধান ফারজানা আফরিন তিশা এবং ব্রেইন স্টেশন ২৩ পিএলসির পরিচালক ও সিটিওসহ প্রধান মোহাম্মদ মিজানুর রহমানের নেতৃত্বে ইউজার গ্রুপের প্রধান ফারজানা আফরিন তিশা ৩০০ জনেরও বেশি এডব্লিইএস ক্লাউড প্রফেশনালসদের জন্য দিনব্যাপী একটি টেকনোলজি ইভেন্ট এর আয়োজন করে।

এডব্লিউএস, প্ল্যাটিনাম স্পনসর- ব্রেইন স্টেশন ২৩ পিএলসি এবং সিলভার স্পন্সর সেলিস ডিজিটাল প্ল্যাটফর্ম দ্বারা সমর্থিত এ ইভেন্টে ১৯ জন বক্তা উপস্থিত ছিলেন। যারা এডব্লিইএস ক্লাউড ও এআই প্রযুক্তির বিভিন্ন দিক সম্পর্কে তথ্যমূলক সেশন উপস্থাপন করেছিলেন।

দিনের হাইলাইট ছিল এডব্লিইএস এর পার্টনার সাকসেস স্কেল (ভারত এবং সার্ক) প্রধান ভাস্কর জোশীর ইন্ডাস্ট্রি কি নোট, তিনি বৈশ্বিক সংযোগ বাড়াতে ক্লাউড ও এআই প্রযুক্তির শক্তির ওপর বক্তব্য উপস্থাপন করেন।

এডব্লিউএস কমিউনিটি ডে বাংলাদেশ প্রযুক্তিতে নারীদের জন্য একটি উল্লেখযোগ্য মাইলফলক হিসেবে চিহ্নিত করেছে ‘এডব্লিউএস ওমেন ইন টেক বাংলাদেশ’ প্রযুক্তির ক্ষেত্রে নারীর ক্ষমতায়ন ও সহায়তার জন্য নিবেদিত একটি নতুন গ্রুপ হিসেবে ‘এডব্লিউএস ওমেন ইন টেক বাংলাদেশ’ আত্মপ্রকাশ করে।

রিধিমা কাপুর, অ্যামাজন ওয়েব সার্ভিসেস (এডব্লিইএস) এর ডেভেলপার মার্কেটিং লিড এবং আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) এর আইসিই ও আইটি (নেটওয়ার্ক অপারেশন) এর পরিচালক মো. মনিরুল ইসলাম যথাক্রমে কমিউনিটি এবং একাডেমিতে কি নোট বক্তব্য দেন।

ইভেন্টে বাংলাদেশ এবং বিশ্বব্যাপী স্থানীয়ভাবে এআই এর সম্ভাবনার ওপর একটি বিশদ প্যানেল আলোচনা হয়।

যেখানে অংশ নেন ব্রেইন স্টেশন ২৩ পিএলসির পরিচালক ও সিইও রাইসুল কবির, সেলিস ডিজিটাল প্ল্যাটফর্মের সিইও জুলিয়ান ওয়েবার; বঙ্গো বিডির সিটিও শাদিদ হক এবং ইননিড ইন্টেলিজেন্ট ক্লাউডের সিইও শামীম আশরাফি।

ইভেন্টিতে BDJobs.com এর সহায়তায় ক্লাউড প্রফেশনালদের ওপর ফোকাস করে একটি ক্যারিয়ার ফেস্টেরও আয়োজন করা হয়। ভেন্যু পার্টনার হিসেবে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ (এআইইউবি) ও তাদের স্টুডেন্ট কমিউনিটি আইইইই, এসিইএস এবং ইএসএবি অংশগ্রহণ করে, জনসংযোগ পার্টনার হিসেবে এডফিনিক্স এবং ফটোগ্রাফি পার্টনার হিসেবে এক্সপোসার অংশগ্রহণ করে।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, মে ১৯, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।