ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগ

সুবিধাবঞ্চিত শিশুদের ইফতার-পোশাক বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২৪
সুবিধাবঞ্চিত শিশুদের ইফতার-পোশাক বিতরণ

রমজানের পবিত্রতা মুসলিম সমাজে নিয়ে আসে প্রশান্তি, প্রফুল্লতা ও পূর্ণতার বার্তা। মাসব্যাপী রোজা পালন শেষে পবিত্র ঈদুল ফিতরের আনন্দ থেকে যেন কাউকে বঞ্চিত হতে না হয়, সেই প্রচেষ্টা চলে প্রতিটি মুসলিম ঘরে ঘরে, প্রতিটি পরিবার ও প্রতিষ্ঠানে।

তাই প্রতি বছরের মতো এবারও নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব রমজান মাসের মহিমা ছড়িয়ে দেওয়ার জন্য ও ঈদের আনন্দ সকলের মাঝে ভাগ করে নেওয়ার উদ্দেশ্যে ইফতার ও ঈদের নতুন পোশাক বিতরণ করেছে।  

৩ এপ্রিল নূরানী ইসলামিয়া মাদ্রাসা ও এতিমখানায় নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের উদ্যোগে ‘ইফতার ও ঈদ বস্ত্র বিতরণ ২০২৪’ এর আয়োজন করা হয়।

এ আয়োজনের অংশ হিসেবে ক্লাবের সদস্যরা মাদ্রাসার শিশুদের সাথে সময় কাটান, তাদের সাথে ইফতার করেন, প্রায় ৩শ শিক্ষার্থীর মাঝে ঈদের নতুন পোশাক বিতরণ করেন এবং কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করেন। সুবিধাবঞ্চিত ও অনাথ শিশুগুলোর কষ্টময় জীবনযাপনের ছোট একটি সময়ের অংশ হয়ে তাদের কিছু আনন্দের মুহূর্ত উপহার দেওয়া, তাদের জীবনকে কাছে থেকে উপলব্ধি করা ও সহমর্মিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য ক্লাবের সদস্যরা আপ্রাণ চেষ্টা করেন।

ক্লাবের প্রেসিডেন্ট মৌরিন ইসলাম এই সহমর্মিতার আয়োজন সম্পর্কে বলেন, রমজানের মহিমা ও ঈদের আনন্দ সবার মাঝে ছড়িয়ে দেওয়ার জন্যই আমাদের এ উদ্যোগ।
কোমলমতি এই শিশুদের সাথে একটি দিন কাটানোর মাধ্যমে, তাদের জীবনযাপন কাছ থেকে দেখার পর, ক্লাবের সদস্যদের মধ্যকার সহমর্মিতাবোধ তীব্র হয়।

ক্লাবের ফ্যাকাল্টি অ্যাডভাইসর মেশবাউল হাসান চৌধুরী বলেন, পুরো রমজান মাসজুড়েই মুসলিমরা সহমর্মিতা ও সহযোগিতার হাত বাড়িয়ে দেন তাদের অন্য ভাইদের প্রতি। ছোট ছোট বাচ্চাদের প্রতি মানবিক দায়িত্ব প্রকাশ ও তাদের এই পবিত্র উৎসবের আনন্দে অংশগ্রহণ করার সুযোগ করে দেওয়াই আমাদের আয়োজনের মূল উদ্দেশ্য।  

নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব এভাবেই প্রতিনিয়ত সমাজ ও মানুষের কল্যাণের জন্য কাজ করে চলেছে। পবিত্র রমজান মাস ও ঈদুল ফিতরকে সামনে রেখে শিশুদের সাথে আনন্দ ভাগাভাগি করে নেওয়ার এই পবিত্র আয়োজন ক্লাবের অন্যতম একটি উদ্যোগ।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।