ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আন্তর্জাতিক উপদেষ্টাদের সংবর্ধনা দিল আইইউবিএটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
আন্তর্জাতিক উপদেষ্টাদের সংবর্ধনা দিল আইইউবিএটি

ঢাকা: অধ্যাপক ড. জন রিচার্ডস এবং অধ্যাপক অ্যালেক্স বারলানাডের স্থায়ী বন্ধুত্ব এবং অমূল্য অবদানের প্রতি আন্তরিক শ্রদ্ধা জানিয়ে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) গত ৬ মার্চ একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে।

সাইমন ফ্রেজার বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. জন রিচার্ডস এবং এ বারল্যান্ড ইনকর্পোরেটেডের অধ্যাপক অ্যালেক্স বারলানাড শুরু থেকেই আইইউবিএটির আন্তর্জাতিক উপদেষ্টা এবং ঘনিষ্ঠ বন্ধু ছিলেন।

প্রায় তিন দশক ধরে ড. জন এবং অধ্যাপক অ্যালেক্স আইইউবিএটির মানসম্মত শিক্ষার জন্য একাডেমিক, গবেষণা এবং প্রশাসনিক পরামর্শ দিয়ে আসছেন।  

আইইউবিএটি ড. জন রিচার্ডসকে তার অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ স্বর্ণপদক দিয়ে সম্মানিত করে এবং তার নামে বৃত্তি ঘোষণা করে।
 
কয়েক দশক ধরে তাদের নিষ্ঠা এবং অবিচল সমর্থনের জন্য প্রশংসার প্রতীক হিসেবে আইইউবিএটি বাগানের তাজা ফুল দিয়ে ড. জন রিচার্ডস এবং অধ্যাপক অ্যালেক্স বারলানাডকে বরণ করে নেওয়া হয় এবং অনুষ্ঠান শেষে ক্রেস্ট উপহার দেওয়া হয়।

অনুষ্ঠানে আইইউবিএটির উপাচার্য অধ্যাপক ড. আব্দুর রব, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিনা নার্গিস, রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. লুৎফর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ব্রিগেডিয়ার জেনারেল ড. মো. জাহিদ হোসেন (অব.), প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম, কৃষি অনুষদের ডিন ড. মো. শহীদুল্লাহ মিয়াসহ, শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।  

অভ্যর্থনা অনুষ্ঠানটি কেবল এই দুই বিশিষ্ট অধ্যাপকের অবদান এবং বন্ধুত্বকেই উদযাপন করেনি বরং আইইউবিএটির শিক্ষা কার্যক্রমে বৈশ্বিক দৃষ্টিভঙ্গি প্রতিফলিত করার জন্য আইইউবিএটির উদ্যোগকে সংজ্ঞায়িত করে এমন স্থায়ী সহযোগিতার ওপরও জোর দেয়।

উল্ল্যেখ্য, আইইউবিএটি বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়।

১৯৯১ সালে শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের উদ্যোগে যাত্রা শুরু করে এটি। বর্তমানে উত্তরায় ২০ বিঘার নিজস্ব সবুজ ক্যাম্পাসে ৬টি অনুষদে ১৩টি প্রোগ্রাম চালু আছে এই প্রতিষ্ঠানে। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আট হাজার শিক্ষার্থীর সঙ্গে এশিয়া ও আফ্রিকার ১২টি দেশের শতাধিক শিক্ষার্থীরাও নিয়মিত পড়াশোনা করে।  

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।