ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

‘অপো এয়ার গ্লাস ৩’র প্রোটোটাইপ উন্মোচন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
‘অপো এয়ার গ্লাস ৩’র প্রোটোটাইপ উন্মোচন

স্পেনের বার্সেলোনায় চলতি বছরের আয়োজিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) ‘অপো এয়ার গ্লাস ৩’ উন্মোচন করেছে শীর্ষস্থানীয় বৈশ্বিক প্রযুক্তি কোম্পানি অপো।

এটি অ্যাসিস্টেড রিয়েলিটি চশমার নতুন প্রজন্মের একটি প্রোটোটাইপ।

স্মার্টফোনের মাধ্যমে অপো’র অ্যান্ডেসজিপিটি মডেলে প্রবেশ করতে পারবে অপো এয়ার গ্লাস ৩, যা ইউজারকে দেবে একটি নতুন নির্বিঘ্ন কৃত্রিম বুদ্ধিমত্তার (এআই) অভিজ্ঞতা।  

অনুষ্ঠান আয়োজনের আগেই, ‘অপো এআই সেন্টার’ প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছিল ‘অপো এআই স্মার্টফোন হোয়াইট পেপার’ প্রকাশ করবে প্রতিষ্ঠানটি।

এই চশমা টেক্সট, ইমেজ, ভিডিও ও অডিও সহ বিভিন্ন ডেটা বুঝতে দক্ষ। এর মাল্টিমোডাল এআই প্রযুক্তি ভয়েস ও ভিজ্যুয়ালের মতো আরও জটিল ইউজার সিনারিওর বিভিন্ন প্রক্রিয়া করে তা ব্যাখ্যা করতে সক্ষম, যা যোগাযোগের ক্ষেত্রে ব্যবহারকারীর জন্য খুলে দেয় নতুন সম্ভাবনার দ্বার।

ভবিষ্যতে অপো জেনারেটিভ এআই ফিচারগুলিকে আন্তর্জাতিক বাজারে রেনো সিরিজের নেক্সট জেনারেশনসহ অন্যান্য পণ্যেও যুক্ত করবে। এর ফলে আরও বেশি ব্যবহারকারী এআইয়ের মাধ্যমে স্মার্ট, কার্যকর এবং সুবিধাজনক জীবনযাত্রার অভিজ্ঞতা পাবে।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।