ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইইউবিতে জাপানি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আইইউবিতে জাপানি চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত

ঢাকা: ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশের (আইইউবি) মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগ ও জাপান দূতাবাসের উদ্যোগে ৮ ফেব্রুয়ারি দিনব্যাপী জাপানিজ চলচ্চিত্র উৎসব-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান হয় আইইউবির লেকচার থিয়েটারে।

এরপর তিনটি চলচ্চিত্র প্রদর্শিত হয়।

এ সময় আইইউবির উপাচার্য তানভীর হাসান, জাপান দূতাবাসের পাবলিক রিলেশনস অ্যান্ড কালচার বিভাগের প্রধান কেন কোমিনি, আইইউবির মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন বিভাগের প্রধান অধ্যাপক ড. জাকির হোসেন রাজু, জাপান দূতাবাসের কালচারাল স্পেশালিস্ট কাজী বুশরা আহমেদ তিথি এবং আইইউবির বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

জাপান দূতাবাসের ফার্স্ট সেক্রেটারি কেন কোমিনি সম্পূর্ণ বাংলায় তার বক্তব্যে উপস্থিত সবার মন জয় করে নেন।  

তিনি বলেন, আইইউবির সৌন্দর্যে তিনি বিমোহিত। এছাড়া তিনি তার দেখা বাংলা চলচ্চিত্র ‘হাওয়া’র প্রশংসা করেন এবং উপস্থিত সবাইকে জাপানের ঐতিহ্য উপভোগ করার আহ্বান জানান। আইইউবিতে জাপানি ভাষার কোর্স চালু হওয়ায় তিনি উচ্ছ্বাস ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ বছর আইইউবি ক্যাম্পাসে একটি মিনি জাপানিজ ফেস্ট আয়োজনের পরিকল্পনার কথাও তিনি ব্যক্ত করেন।

অধ্যাপক জাকির হোসেন রাজু তার বক্তব্যে জাপানের ঐতিহ্য ও চলচ্চিত্রের প্রশংসা করেন এবং জাপান দূতাবাসকে এ উদ্যোগের জন্য ধন্যবাদ জানান। জাপান বাংলাদেশের উন্নয়নের অন্যতম সহযোগী। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও বিচারপতি রাধা বিনোদ পাল জাপান এবং বাংলাদেশের মধ্যে সেতুবন্ধন সৃষ্টিতে ভূমিকা রাখেন বলেও তিনি উল্লেখ করেন।  

জাপানি সংস্কৃতির সঙ্গে বাংলাদেশের শিক্ষার্থীদের পরিচয় করে দেওয়ার উদ্দেশ্য নিয়ে জাপানি দূতাবাস বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে এ উৎসব আয়োজন করেছে।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।