ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল হস্তান্তর ও প্রচারণা

স্বাস্থ্য ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল হস্তান্তর ও প্রচারণা

ঢাকা: দেশে মাতৃত্বকালীন টিকাদান কর্মসূচি পরিচালনার জন্য স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর প্রস্তুতি পর্যবেক্ষণমূলক হেলথ ফ্যাসিলিটি রেডিনেস অ্যাসেসমেন্ট টুল-এর হস্তান্তর ও প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাজধানী ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিল অ্যান্ড মিলিন্ডা গেটস ফাউন্ডেশনের অর্থায়নে জাপাইগো ম্যাটারনাল ইমুনাইজেশন রেডিনেস ইনিশিয়েটিভ (মিরি) প্রকল্পের উদ্যোগ গ্রহণ করে। এ প্রকল্পের আওতায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইপিআই, এমএনসিএএইচ, ডিজিএইচএস, ওজিএসবি এবং বিএসএমএমইউ-এর তত্ত্বাবধায়নে এ টুলটি প্রস্তুত করা হয়েছে।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত সচিব ডা. মো. আখতারুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্মসচিব ডা. শিব্বির আহমেদ ওসমানী, বিডার ডিরেক্টর মো. জসিমউদ্দীন খান  বিডা, পিএম অফিস ডিরেক্টর মো. জসিমউদ্দীন খান, পরিবার কল্যাণ অধিদপ্তরের পরিচালক ডা. মনিরুজ্জামান সিদ্দিকি, ডা. মো. আতিকুল হক, ডিন অ্যান্ড চেয়ারম্যান, ডিপার্টমেন্ট অব পাবলিক হেলথ, বিএসএমএমইউ; ডা. মো. নিজামুদ্দিন, ডাইরেক্টর, এমএনসিঅ্যান্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর; ডা. মো. শাহারিয়ার সাজ্জাদ, উপ-পরিচালক, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর; ডা. এস এম আব্দুল্লাহ আল মুরাদ, প্রোগ্রাম ম্যানেজার, ইপিআই, স্বাস্থ্য অধিদপ্তর এবং ডা. সামসুল হক, কনসালটেন্ট, অপারেশন প্ল্যান, এমএনসিঅ্যান্ডএএইচ, স্বাস্থ্য অধিদপ্তর।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জাপাইগো বাংলাদেশের কান্ট্রি লিড ড. সেতারা রহমান।  

জন হপকিন্স ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথ- এর প্রফেসর ড. রুথ ক্যারন এবং জাপাইগো ইউএসএ, পরিচালক ইনোভেশন ডা. ক্রিস মরগান, মিরি এইচআরএফএ টুলটির প্রস্তুত প্রক্রিয়া ও বাস্তবায়ন সম্পর্কে প্রবন্ধ উপস্থাপন করেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বেসরকারি ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের প্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।