ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইউসিবি ব্যাংকে নতুন দায়িত্বে এটিএম তাহমিদুজ্জামান ও অমলেন্দু রায় 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
ইউসিবি ব্যাংকে নতুন দায়িত্বে এটিএম তাহমিদুজ্জামান ও অমলেন্দু রায় 

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হিসেবে এটিএম তাহমিদুজ্জামান এবং উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে অমলেন্দু রায় পদোন্নতি পেয়েছেন। সম্প্রতি তাদের এ পদোন্নতি দেওয়া হয়।

 

এর আগে এটিএম তাহমিদুজ্জামান উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ব্যাংকের দায়িত্ব পালন করে আসছিলেন। অমলেন্দু রায় একই ব্যাংকের সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কর্পোরেট শাখা প্রধান দায়িত্ব পালন করে আসছিলেন।  

এটিএম তাহমিদুজ্জামান অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালকের নতুন ভূমিকা গ্রহনের পাশাপাশি তিনি ব্যাংকের রিটেল বিজনেস, এজেন্ট ব্যাংকিং, কোম্পানি সেক্রেটারিয়েট, সিএসআর কার্যক্রম, ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠানসমূহ যথাক্রমে ইউসিবি স্টক ব্রোকারেজ লিমিটেড, ইউসিবি এ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড, ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেড এবং মোবাইল ফিন্যন্সিয়াল সার্ভিস ‘উপায়’ সহ বিভিন্ন ব্যাংকিং ক্ষেত্রের ব্যবস্থাপনা ও তত্ত্বাবধান করছেন।  
 
এর আগে তিনি ওয়ারিদ টেলিকম, এয়ারটেল এবং ব্রিটিশ ফ্ল্যাগশিপ টি কোম্পানিতে কর্মরত ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এছাড়া তিনি একজন আইন বিষয়ে স্নাতক, চার্টার্ড সেক্রেটারি ও কমন ওয়েলথ অফ লার্নিং থেকে এমবিএ অর্জন করেন। পেশাগত দায়িত্বের পাশাপাশি তিনি দেশের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সাথে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন।

অপর দিকে অমলেন্দু রায় ২৭ বছরেরও বেশি সময়ের বর্ণাঢ্য পেশাজীবনে উত্তরা ব্যাংক পিএলসিতে ১৯৯৬ সালে ৩ অক্টোবর প্রবেশনারি অফিসার হিসেবে যোগদানের মাধ্যমে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে তিনি ন্যাশনাল ব্যাংক এবং ২০১১ সালে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসিতে যোগদান করেন। দীর্ঘ কর্মময় জীবনে তিনি ২০০০ সাল থেকে দক্ষতা ও প্রজ্ঞার সমন্বয়ে কর্মরত সকল ব্যাংকের বিভিন্ন শাখায় সফল শাখা ব্যবস্থাপক হিসাবে কাজ করেছেন।  
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে ইনফরমেশন সাইন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্টে স্নাতকোত্তর সম্পন্ন করেন।  অমলেন্দু রায় পেশাগত দায়িত্বের অংশ হিসাবে দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণ ও কর্মশালায় যোগদান করেছেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।