ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

কবিতা হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
কবিতা হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার

‘কবিতা হোক সমাজ পরিবর্তনের হাতিয়ার’ এ প্ৰতিপাদ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটিতে (আইএসইউ) অনুষ্ঠিত হলো কবি এসএম ওয়ালিউর রহমানের ‘মন কাঁদে মাটির টানে’ এর পাঠ উন্মোচন। বৃহষ্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মহাখালী ক্যাম্পাসে এ আয়োজন অনুষ্ঠিত হয় ।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান, বোর্ড অব ট্রাস্ট্রিজের সদস্য হাসনাত মোশাররফ, ভারপ্রাপ্ত ট্রেজারার এইচ. টি. এম. কাদের নেওয়াজ। এছাড়াও রেজিস্ট্রার মো: ফাইজুল্লাহ কৌশিকসহ বিভিন্ন প্রোগ্রামের চেয়ারপার্সন, শিক্ষক-শিক্ষিকা ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন ।

কবি এসএম ওয়ালিউর রহমান বলেন, যমুনা পাড়ের মানুষ হিসেবে নদী-ঢেউ, মাঝিমাল্লা যমুনার জলে রুপালি চাঁদ, পাখির কলতান, ভাঙ্গা-গড়ার এপার ওপার শৈশব থেকে মিশে আছে তার প্রাণে। সেসব সাজানো গোছানো, হারানো-তাড়ানো অনুভূতি আর ভালোলাগা থেকেই কবিতা লেখার এই চেষ্টা।

বক্তারা বলেন, কবিতা মানুষের মনে আনন্দের খোরাক যোগায়। যুগে যুগে কবিতা মানুষকে অনুপ্রাণিত করেছে, সমাজ পরিবর্তনের হাতিয়ার হিসেবেও কাজ করেছে। ‘মন কাঁদে মাটির টানে’ বইয়ের লেখককে ধন্যবাদ জানিয়ে এই ধরনের সৃষ্টিশীল কাজের সাঙ্গে যারা যুক্ত হবেন, তাদের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।