ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

যাত্রা শুরু করলো ডিজিটাল পিআর প্ল্যাটফর্ম ‘পেপারকেবল’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
যাত্রা শুরু করলো ডিজিটাল পিআর প্ল্যাটফর্ম ‘পেপারকেবল’

ঢাকা: দেশের প্রথম ডিজিটাল পিআর প্ল্যাটফর্ম হিসেবে যাত্রা শুরু করেছে পেপারকেবল। পিআর শিল্পকে ডেটা ও পরিসংখ্যানের মাধ্যমে ডিজিটাইজ করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

 

ধারণা নির্ভর তথ্যের মাধ্যমে করা কাজ থেকে বেরিয়ে আসতে সহায়তা করবে ডিজিটাল পিআর প্ল্যাটফর্ম পেপারকেবল। অনলাইন গণমাধ্যমে ডিজিটাল পিআর প্ল্যাটফর্ম যেকোনো ক্যাম্পেইনে কোন গণমাধ্যমের সংবাদে কত মানুষের কাছে পৌঁছেছে, কোন এলাকা থেকে কত সময় ধরে তা পড়েছেসহ সংশ্লিষ্ট আরো অনেক তথ্য পাওয়া যাবে, যা ব্রান্ড অথবা কোম্পানিকে সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। ডিজিটাল পিআর প্ল্যাটফর্মের মাধ্যমে গণমাধ্যম ও বিজ্ঞাপনদাতার মধ্যে একটি নিবিড় যোগাযোগ স্থপিত হবে।  

পেপারকেবলের ডিজিটাল পিআর সুবিন্যস্ত পিআর ডিস্ট্রিবিউশন কৌশল দেশব্যাপী একই সাথে কাজ করবে। এতে করে সময় ও সম্পদ দুটোই বাঁচবে। ফলে ব্রান্ড এবং এজেন্সি সমূহকে সময়ক্ষেপনকারী ম্যানুয়াল কাজ থেকে বের হতে সাহায্য করবে। সেই সঙ্গে ব্রান্ড এবং এজেন্সি সমূহকে আর ধারণা নির্ভর কাজ করতে হবে না। এতে ব্রান্ড এবং এজেন্সির কাজের মান উন্নত হবে।  

ডিজিটাল পিআরের মাধ্যমে গণমাধ্যমসমূহ অসংগঠিত পিআর থেকে বের হয়ে একটি সহজ পদ্ধতির মধ্যে চলে আসবে। এতে গণমাধ্যমসমূহের রাজস্ব আয়ও বাড়বে।  

পেপারকেবল মার্কেটিং টেকনোলজি কোম্পানি ‘এ মেজ ভেঞ্চার’এর একটি প্রতিষ্ঠান। নতুন এই ইনোভেটিভ প্ল্যাটফর্ম প্রসঙ্গে ‘এ মেজ ভেঞ্চার এর প্রতিষ্ঠাতা ও সিইও ইমতিয়াজ আহমেদ বলেন, পিআরের মতো একটি বড় শিল্পের কাজকে মানুয়্যাল থেকে ডিজিটাইজ করাই আমাদের প্রধান লক্ষ্য। এতে বিজ্ঞাপনদাতা, ব্র্যান্ড, এজেন্সি ও গণমাধ্যম সবাই লাভবান হবে। এতে করে এই শিল্পের প্রবৃদ্ধি ঘটবে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে শিল্পের সাথে জড়িতরা সঠিক ডেটা ও পরিসংখ্যানের মাধ্যমে দ্রুততার সাথে সিদ্ধান্ত নিতে পারবেন।  

অ্যামেজ ভেঞ্চার দেশের মার্কেটিং ইন্ড্রাষ্ট্রিকে ডিজিটাল করা এবং এই খাতের উত্তরোত্তর প্রবৃদ্ধির জন্য কাজ করছে। পৃথিবীর জটিল বিষয়ে মার্কেটিং সল্যুশন নিয়ে কাজ করে অ্যামেজ ভেঞ্চার। ডেটা ও পরিসংখ্যান নির্ভর মার্কেটিং লক্ষ্য অর্জনে কাজ করতে সাহায্য করা এই প্রতিষ্ঠানের মূল লক্ষ্য।  

অ্যামেজ ভেঞ্চারের আরেকটি প্রতিষ্ঠান অ্যাড টেক সল্যুশন প্লাটফর্ম ‘রিচ্যাবল’ যাত্রা শুরুর এক বছরের মধ্যেই ইন্ডাষ্ট্রিতে সাড়া ফেলেছে এবং ব্র্যান্ড ফোরাম অ্যাওয়ার্ড জিতে নিয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।