ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

পাইকারি মার্কেটে নকল জুতার বিরুদ্ধে অভিযান

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
পাইকারি মার্কেটে নকল জুতার বিরুদ্ধে অভিযান

রাজধানীর জুরাইন ও পোস্তগোলা এলাকায় আজ (৬ ফেব্রুয়ারি) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বিশেষ অভিযান পরিচালনা করে। এ সময় আলম সুপার মার্কেটের দ্বিতীয় তলায় এপেক্স লোগো নকল করে বিভিন্ন নামে স্যান্ডেল তৈরি করতে দেখা যায়।

অধিদপ্তর এসব সেন্ডেল তৈরির বিভিন্ন উপকরণ স্পটে ধ্বংস করা হয় এবং অভিযুক্ত কারখানা মালিককে এক লক্ষ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় পাশাপাশি উক্ত প্রতিষ্ঠানের উৎপাদন কার্যক্রম জনস্বার্থে সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।  

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বলছে, উক্ত প্রতিষ্ঠানে অবৈধভাবে দেশের নামিদামি ব্র‍্যান্ডের জুতা নকল করে  এডেক্স, এপক্স, এপোএক্স কিংবা বালা নামে জুতা উৎপাদন করা হয়। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম এবং মো. শাহ আলম বলেন নামি ব্র্যান্ডের লোগো হুবহু নকল করে অনুমোদনহীন এসব পণ্য বাজারজাত করায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়।

এই সময় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি এ ধরনের নকল পণ্যের বিরুদ্ধে আরো জোরালো অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ভোক্তা অধিকারের এই কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৪
এমএম 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।