ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নয়াদিল্লিতে মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিএএএমএ’র অংশগ্রহণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
নয়াদিল্লিতে মোবিলিটি গ্লোবাল এক্সপোতে বিএএএমএ’র অংশগ্রহণ

ঢাকা: বিএএএমএ’র জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলী দ্বীনের নেতৃত্বে আট সদস্যের একটি প্রতিনিধি দল ১ থেকে ৩ ফেব্রুয়ারি নয়াদিল্লির প্রগতি ময়দানে অনুষ্ঠিত ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-এ অংশগ্রহণ করে।

বিএএএমএ প্রতিনিধি দল TATA, Ashok Leyland, MRF Tyres, Hero, Mahindra, Bajaj, TVS, ইলেকট্রিক ভেহিকেলের ওপর বিশেষ মনোযোগ দিয়ে সমস্ত প্যাভিলিয়ন ঘুরে দেখে এবং সংশ্লিষ্ট নির্মাতাদের সঙ্গে অটোমোবাইল সেক্টর বিশেষ করে ইলেকট্রিক ভেহিকেলের সম্ভাবনা সম্পর্কিত বিষয়ে আলোচনা করে।

এছাড়া কয়েকটি পূর্বনির্ধারিত মিটিংয়ে অংশগ্রহণ করে।

উল্লেখ্য যে, বিএএএমএ’র প্রেসিডেন্ট আব্দুল মাতলুব আহমাদ হোটেল The Claridges নয়াদিল্লিতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান অটোমোবাইল ফোরামের (SAAF) উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনের মাধ্যমে অংশ নেন। তিনি অংশগ্রহণকারীদের এ মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য দেন। তিনি আশা করেন যে, SAAF এর সদস্য দেশ ও এর বাইরে অটোমোবাইল ব্যবসার প্রচারের জন্য একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এখানে উল্লেখ করা প্রয়োজন যে, SAAF এর উদ্দেশ্য হলো একটি সহযোগী প্ল্যাটফর্ম তৈরি করা, যা দক্ষিণ এশীয় অঞ্চলের আটা মোবাইল অ্যাসোসিয়েশনগুলোকে একত্রিত করে। বিএএএমএ বাংলাদেশ, NADA-নেপাল, CMTA-শ্রীলঙ্কা এবং SIAM-ভারত দক্ষিণ এশীয় অটোমোবাইল সেক্টরের মধ্যে সহযোগিতা ও জ্ঞান আদান-প্রদানকে উন্নীত করবে।

SAAF-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিএএএমএ’র জেনারেল সেক্রেটারি মোহাম্মদ আলী দ্বীন SIAM-এর নির্বাহী পরিচালক ও অনুষ্ঠানের সভাপতি রাকেশ শর্মাকে ক্রেস্ট দিয়ে শুভেচ্ছা জানান। SAAFসদস্য দেশগুলোর ৫০ জনেরও বেশি অংশগ্রহণকারী উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়েছিল, যা মধ্যাহ্নভোজের মাধ্যমে শেষ হয়।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-এর উদ্দেশ্য হলো- এর মাধ্যমে ভবিষ্যতের যানবাহন, স্বয়ংচালিত উপাদানগুলোতে অত্যাধুনিক প্রযুক্তি, ইলেকট্রিক ভেহিকেলের ব্যাটারি এবং চার্জিং স্টেশন প্রযুক্তি, বিকল্প পাওয়ার ট্রেন, উদ্ভাবনী এবং বিঘ্নকারী প্রযুক্তি যেমন শহরে গতিশীলতা প্রভৃতির সমাধান খুজে বের করা।

এখানে উল্লেখ্য যে, আয়োজক দেশ ভারত ছাড়াও বিশ্বের ৭৮টি বিদেশি কোম্পানি এ অনুষ্ঠানে অংশগ্রহণ করে তাদের পণ্য প্রদর্শন করে।

ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪ বিশ্ব ও ভারতের জন্য স্বয়ংচালিত যানবাহন শিল্পের ভবিষ্যতকে সংহত করবে এবং প্রয়োজনীয় রূপান্তর করার জন্য অনেকগুলো সুযোগ উন্মোচন করবে।

ইলেকট্রিক ভেহিকেল সম্পর্কে আরও জানতে এবং নির্মাতাদের সঙ্গে যৌথ উদ্যোগের মাধ্যমে বাংলাদেশে এ জাতীয় শিল্প প্রতিষ্ঠার পথ প্রশস্থের সুযোগ সৃষ্টির জন্য বিএএএমএ ভারত মোবিলিটি গ্লোবাল এক্সপো ২০২৪-এ যোগদান করে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।