ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

নগদ কার্যালয়ে প্রথমার বইমেলা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
নগদ কার্যালয়ে প্রথমার বইমেলা

ঢাকা: এসে গেছে মেলার মৌসুম। এই মৌসুমের শুরুতেই মঙ্গলবার (৩০ জানুয়ারি) থেকে মোবাইল আর্থিক সেবা প্রতিষ্ঠান নগদ লিমিটেডের কার্যালয়ে শুরু হয়েছে দুই দিনব্যাপী বইমেলা।

 

নগদের কর্মীদের জন্য নগদ ও প্রথমার উদ্যোগে মেলার আয়োজন করা হয়েছে। মূলত নগদ কর্মীদের বাংলাদেশের সেরা সব বই কেনার সুযোগ করে দিতেই এই আয়োজন।

প্রথমার অনলাইন মার্কেট প্লেসে তাদের নিজেদের প্রকাশিত সব বই ২৫ শতাংশ ছাড়ে কেনার ব্যবস্থা থাকছে এ মেলায়। এখানে দেশের বিভিন্ন প্রকাশনীর গুরুত্বপূর্ণ সব প্রকাশনা থাকবে। এছাড়া নগদ কর্মীরা এ মেলা থেকে নগদ পেমেন্টে বই কিনলে ২৫ শতাংশ ছাড় পাবেন। নগদ কার্যালয়ের ছাদে অনুষ্ঠিত হবে এই বইমেলা।

মঙ্গলবার ও বুধবার এ মেলা চলবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, কথাসাহিত্যিক ও প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক, নগদের ডেপুটি সিএমও মোহাম্মদ সোলাইমান, মানবসম্পদ বিভাগের পরিচালক শাহরিয়ার সাঈদ এবং মিডিয়া অ্যান্ড কমিউনিকেশন্স বিভাগের প্রধান মুহাম্মদ জাহিদুল ইসলাম। এছাড়া উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ সময় নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক শুভেচ্ছা স্মারক হিসেবে কথাসাহিত্যিক আনিসুল হকের নিজের লেখা চারটি বই তাকে উপহার দেন।

অনুষ্ঠানে প্রথম আলোর ব্যবস্থাপনা সম্পাদক আনিসুল হক বলেন, ‘নগদ কর্মীদের জন্য বিশেষ এই বইমেলা আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। আমরা দেশের নানা রুচির নানা ধরনের পাঠকের কাছে বই নিয়ে পৌঁছাতে চাই। তারই একটা অংশ এই বইমেলা। এভাবে আমরা আশা করি নগদের বিভিন্ন কর্মীর হাতে নানা রুচির বই পৌঁছে যাবে। আর এ ধরনের মেলা একটা নিয়মিত আয়োজনে পরিণত হয়ে সেটা নতুন নতুন পাঠক তৈরি করবে বলে আশা করি।

অনুষ্ঠান উদ্বোধন করে নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, ‘নগদ সবসময় তার কর্মীদের চেতনাগত উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। আমরা মনে করি, বই পড়ার চেয়ে বড় আত্মোন্নয়ন আর হয় না। এই বইমেলা আমাদের বইপ্রেমী কর্মীদের জন্য দারুণ একটা সুযোগ। তারা এখান থেকে বই পছন্দ করে কিনতে পারবেন এবং পড়বেন।

তিনি বলেন, প্রথমার সঙ্গে এই বইমেলা আমাদের জ্ঞানভিত্তিক সমাজের দিকে আরেকটু এগিয়ে দেবে। নগদ বিশ্বাস করে, জাতি হিসেবে, কর্মী হিসেবে আমরা যত নতুন জ্ঞান ও তথ্য পাব, সেটা আমাদের আরও এগিয়ে দেবে।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।