ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

শীর্ষ করদাতার স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
শীর্ষ করদাতার স্বীকৃতি পেল বিএটি বাংলাদেশ

ঢাকা: ২০২২-২৩ করবর্ষে আবারও দেশের সেরা করদাতা প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেয়েছে বিএটি বাংলাদেশ। দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখতে এই করবর্ষে রাষ্ট্রীয় কোষাগারে মোট ১,৩৫২ কোটি টাকা কর্পোরেট ট্যাক্স হিসেবে জমা দিয়েছে প্রতিষ্ঠানটি।

 

বুধবার রাজধানীর জাতীয় রাজস্ব বোর্ড কার্যালয়ে বৃহৎ করদাতা ইউনিট প্রাতিষ্ঠানিক করদাতাদের “বিশেষ সম্মাননা ও সম্মাননাপত্র প্রদান” শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা সদস্য সৈয়দ মোহাম্মদ আবু দাউদ। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বৃহৎ করদাতা ইউনিট (খঞট) এর কর কমিশনার মোঃ ইকবাল বাহার।  

উল্লিখিত করবর্ষে প্রতিষ্ঠানটি মূল্য সংযোজন কর, সম্পূরক শুল্ক, করপোরেট ট্যাক্স, আমদানি শুল্ক এবং অন্যান্য কর হিসেবে রাষ্ট্রীয় কোষাগারে সবচেয়ে বেশি প্রায় ৩১,৫০৭ কোটি টাকা জমা দিয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএটি বাংলাদেশের কোম্পানি সেক্রেটারি মো. আজিজুর রহমান এফসিএস, এরিয়া হেড অব কর্পোরেট ফাইন্যান্স নাশভা বিনত হামিদ, এবং সহকারী ব্যবস্থাপক, ফিস্কাল অ্যাফেয়ার্স বায়জিদ হক জোয়ারদার।

সেরা করদাতা হিসেবে সম্মাননা প্রাপ্তির পর বিএটি বাংলাদেশের কোম্পানি সেক্রেটারি মো. আজিজুর রহমান এফসিএস বলেন, “বিএটি বাংলাদেশ সম্পূর্ণভাবে দেশের আইন ও বিধি মেনে চলে, শতভাগ স্বচ্ছতা বজায় রাখে এবং সময়মতো কর প্রদান করে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের মাধ্যমে একটি সম্ভাবনাময় আগামীর লক্ষ্য অর্জনে আগামী বছরগুলোতেও দেশের অগ্রগতির উল্লেখযোগ্য অংশীদার হিসেবে ভূমিকা রাখবো বলে আমরা দৃঢ় বিশ্বাসী। ”


বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।