ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বার্জারের রঙে সাজল মহাখালী ফ্লাইওভার

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
বার্জারের রঙে সাজল মহাখালী ফ্লাইওভার

ঢাকা: বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ‘Wrong বদলে রঙিন করি’ ক্যাম্পেইনের অংশ হিসেবে এবার রঙিন হলো রাজধানীর মহাখালী ফ্লাইওভার। সোমবার (১১ ডিসেম্বর) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম প্রকল্পটি পরিদর্শন করেন।



প্রকল্পে মহাখালী ফ্লাইওভারের নিচের অংশ এবং পাশের দেয়ালগুলোকে বার্জার পেইন্টসের রঙে বিভিন্ন স্ট্রিট আর্টের মাধ্যমে আবৃত করার প্রক্রিয়া চলছে। ফ্লাইওভারের গায়ে উপস্থাপিত চিত্রগুলো বাংলাদেশের সংস্কৃতি এবং ঐতিহ্যকে নান্দনিকভাবে ফুটিয়ে তুলেছে।

পরিদর্শনকালে বার্জারের সঙ্গে যৌথভাবে নেওয়া এ উদ্যোগ প্রসঙ্গে মেয়র আতিকুল ইসলাম বলেন, শহর মানে ইট-পাথরে গড়া ধূসর কোনো জঙ্গল নয়, বরং একটা শহরে থাকে সবুজের সজীবতা। শহর হয় আমাদের ঐতিহ্যের রঙে, আমাদের সংস্কৃতির রঙে রঙিন। যা শত ব্যস্ততার ভিড়েও আমাদের জন্য মানসিক প্রশান্তি এনে দেয়। বিগত কয়েক বছর ধরে আমরা এভাবেই উল্লেখযোগ্য স্থাপনাগুলো নান্দনিকতায় রাঙিয়ে তুলছি। আমাদের পাশে পেয়েছি বার্জার পেইন্টসকে। বার্জার শুধু পেইন্টস খাতেই নয়, বরং আমাদের শিল্প-স্থাপত্য এবং সর্বোপরি আমাদের ঐতিহ্য সংশ্লিষ্ট যেকোনো প্রকল্পেই তাদের সক্রিয় অংশগ্রহণ নিশ্চিত করে। আমি তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং আশা করি ভবিষ্যতেও বার্জারকে আমরা এভাবেই পাশে পাবো।

পরিদর্শন কার্যক্রমে অংশ নেন বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী। এছাড়াও বার্জারের পক্ষ থেকে আরও অংশ নেন চিফ অপারেটিং অফিসার মো. মহসিন হাবিব চৌধুরী এবং চিফ বিজনেস অফিসার এ কে এম সাদেক নওয়াজ।

বার্জার পেইন্টসের ম্যানেজিং ডিরেক্টর রূপালী চৌধুরী প্রকল্পটির প্রসঙ্গে বলেন, ঢাকা শহরে ট্রাফিক জ্যামে আটকে থেকেও একজন ব্যক্তি এমন শিল্পকর্ম দেখতে পারবেন ফ্লাইওভারের মতো আধুনিক স্থাপনার গায়ে। এই শিল্পকর্মের রঙের সৌন্দর্য তাদের মানসিক শান্তি দেবে। শহরের বুকেও মনে করিয়ে দেবে তার শেকড়ের কথা। রঙের নান্দনিকতায় এভাবে ইতিবাচকতার চর্চা বার্জার সবসময়ই করে এসেছে এবং আগামীতেও করবে। ঢাকা উত্তর সিটি করপোরেশন এবং মেয়র মহোদয়কে ধন্যবাদ আমাদের এই প্রকল্পে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য।  

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড এর আগে ‘Wrong বদলে রঙিন করি’ ক্যাম্পেইনের অংশ হিসেবে আপন নিবাস, চট্টগ্রামের প্রবর্তক মোড়, জামাল খান মোড়, খুলনার ফেরিঘাট মোড়, কেডিএ ভবনসহ বিভিন্ন স্থাপনায় রং করা হয়।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।