ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ভ্রমণকালে দুর্ভোগ কমাতে এলো শেয়ারট্রিপের ফিচার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২৩
ভ্রমণকালে দুর্ভোগ কমাতে এলো শেয়ারট্রিপের ফিচার

ঢাকা: ভ্রমণপ্রেমীদের আনন্দকে আরও বাড়িয়ে তুলতে জনপ্রিয় ট্র্যাভেল-টেক প্রতিষ্ঠান শেয়ারট্রিপ তাদের প্ল্যাটফর্মে সম্প্রতি যুক্ত করেছে অভিনব সব ফিচার।  ট্র্যাভেল ই-সিম, স্মার্ট ডিলে, ফ্লাইট অ্যালার্টস আর ফ্লাইট কম্পেনসেশনের মতো নতুন ফিচারগুলো ভ্রমণকালে অনাকাঙ্ক্ষিত দুর্ভোগ এড়িয়ে শেয়ারট্রিপ ব্যবহারকারীদের ঘোরাঘুরির অভিজ্ঞতাকে আরও স্বাচ্ছন্দ্যময় করে তুলবে।

বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে নিরবচ্ছিন্নভাবে যোগাযোগ সুবিধা উপভোগের ক্ষেত্রে ভ্রমণকারীদের কার্যকরী সমাধান হতে পারে শেয়ারট্রিপের ট্র্যাভেল ই-সিম। যাত্রা শুরুর আগে যেকোনো সময় ব্যবহারকারীরা ই-সিম ইনস্টল করে নিতে পারবেন এবং তাদের পছন্দের গন্তব্য এবং ভ্রমণকাল অনুযায়ী সার্ভিসটি ব্যবহার করতে পারবেন।

ভ্রমণের সময় ফ্লাইট ২ ঘণ্টার বেশি ডিলে অর্থাৎ দেরি হলে সেক্ষেত্রে স্মার্টডিলে সুবিধার আওতায় শেয়ারট্রিপ ব্যবহারকারীরা বিনামূল্যে এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা উপভোগ করতে পারবেন। যাত্রাকাল থেকে অন্তত ছয় ঘণ্টা আগে নিবন্ধন সাপেক্ষে ব্যবহারকারীরা এই সুবিধা পাবেন। শেয়ারট্রিপ থেকে তাদেরকে একটি লাউঞ্জকি ভাউচার দেওয়া হবে, যেটি ব্যবহার করে বিশ্বের ১৩ হাজারেরও বেশি এয়ারপোর্টে লাউঞ্জ সুবিধা পাওয়া যাবে।

ভ্রমণকারীরা যেন ফ্লাইটের সময়সূচি অনুযায়ী প্রস্তুতি নিতে পারেন, তা নিশ্চিত করবে শেয়ারট্রিপের নতুন সুবিধা ফ্লাইট অ্যালার্ট। এর মাধ্যমে যাত্রা শুরুর ২৪ ঘণ্টা আগে থেকে ব্যবহারকারীদের জন্য ট্র্যাকিং নোটিফিকেশন চালু হয়ে যাবে। ই-মেইল ও এসএমএস এর মাধ্যমে ব্যবহারকারীরা ফ্লাইটের সময়সূচি সংক্রান্ত হালনাগাদকৃত তথ্য জেনে নিতে পারবেন, ফলে মানসিকভাবে প্রস্তুতি নিলেও সহজতর হয়ে উঠবে। কোনো কারণবশত ফ্লাইট দেরি, বাতিল বা ওভারবুক হলে শেয়ারট্রিপের নতুন ফিচার ফ্লাইট কম্পেনসেশন ব্যবহার করে ব্যবহারকারীরা ছয়শ ইউরো পর্যন্ত আর্থিক ক্ষতিপূরণ দাবি করতে পারবেন। এছাড়াও মালামালের ক্ষতি (ভেঙে গেলে, হারিয়ে গেলে, নষ্টের হলে বা পেতে দেরি হলে) জন্য ১২৫০ ইউরো পর্যন্ত এবং ফ্লাইটে যেকোনো সমস্যা বা বাধার সম্মুখীন হওয়ার প্রেক্ষিতে ৫ হাজার ৪০০ ইউরো পর্যন্ত ক্ষতিপূরণ পাওয়া যাবে। গ্রাহকদের নতুন এই সার্ভিসগুলো প্রদানের ক্ষেত্রে শেয়ারট্রিপকে সহযোগিতা করছে কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) চালিত ট্র্যাভেল সাপোর্ট সিস্টেম ট্রিপঅ্যাড।  

এ প্রসঙ্গে শেয়ারট্রিপের ক্যাম্পেইন, প্রোডাক্ট, পার্টনারশিপ ‍অ্যান্ড লয়্যালটি’র সিনিয়র ম্যানেজার নাফিজ চৌধুরি বলেন, ভ্রমণের সময় ভ্রমণকারীরা টুকটাক সাধারণ সমস্যার সম্মুখীন হয়ে থাকেন, কিন্তু শেয়ারট্রিপের মাধ্যমে আমরা ছোটখাট সমস্যা সমাধানের পাশাপাশি উদ্ভাবনী আর সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে ব্যবহারকারীদের জন্য সবসময়ই বিশেষভাবে মনে রাখার মতো কিছু করতে চাই। ট্রিপঅ্যাডের সঙ্গে ফলপ্রসূ অংশীদারিত্বের মাধ্যমে আমরা এবারে কিছু নতুন ফিচার যুক্ত করেছি, যা ব্যবহারকারীদের মনে রাখার মতই সার্ভিস দেবে। এর মাধ্যমে দেশে ভ্রমণ অভিজ্ঞতার উন্নয়নে এক নতুন মাত্রা অর্জন করল শেয়ারট্রিপ।

দেশের অন্যতম শীর্ষ ট্র্যাভেল-টেক প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ অ্যাপ এ যাবৎ আট লাখ ২০ হাজার বারেরও বেশি ডাউনলোড হয়েছে। প্ল্যাটফর্মটির বিভিন্ন ধরনের সার্ভিসের মাধ্যমে উপকৃত হয়েছেন ৩০ লাখেও বেশি গ্রাহক। দেশজুড়ে ৬ হাজারেরও বেশি ট্র্যাভেল এজেন্টের আস্থা অর্জন করে নেওয়া অ্যাপটি ডাউনলোড করতে এই লিংকে ভিজিট করুন।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।