ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

সিইউবি ও ডিএসইর ‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ে সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২৩
সিইউবি ও ডিএসইর ‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ে সেমিনার

‘টেকসই কর্পোরেট ও জবাবদিহিতা অনুশীলন’ বিষয়ক একটি সেমিনারের আয়োজন করেছে কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (সিইউবি) এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

গত রোববার (৩ ডিসেম্বর) বিকেলে সিইউবি অডিটোরিয়ামে এ সেমিনার হয়।

ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটন ও কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের (সিইউবি) শিক্ষকরা সেমিনারে অংশ নেন।  

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিইউবির বোর্ড অব ট্রাস্টির চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ সরাফাত।  সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন সিইউবির প্রো-ভাইস চ্যান্সেলর (ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর) অধ্যাপক ড. গিয়াস ইউ আহসান।  

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টির প্রধান পরামর্শক অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক মামুন, ডিএসইর ম্যানেজিং ডিরেক্টর ড. এটিএম তারিকুজ্জামান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ, ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের সিনিয়র লেকচারার ড. আইনুল ইসলাম।

এছাড়া সম্মানিত অতিথি হিসেবে সেমিনারে অংশ নেন টেক্সাস এঅ্যান্ডএম ইউনিভার্সিটির অধ্যাপক এম. নাসির উদ্দিন। সেমিনারের মুখ্য বক্তা হিসেবে ভিক্টোরিয়া ইউনিভার্সিটি অব ওয়েলিংটনের সিনিয়র লেকচারার ড. ইয়িনকা মোসেস উপস্থিত ছিলেন।

সেমিনারটিতে টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতার বিভিন্ন দিক নিয়ে আলোচনা করা হয়। সেমিনারে অংশগ্রহণকারীরা ক্যাপিটাল মার্কেট, কর্পোরেট গভর্ন্যান্স, সামাজিক দায়বদ্ধতা এবং পরিবেশগত দায়বদ্ধতা সম্পর্কিত বিষয়ে মূল্যবান তথ্য ও উপদেশ দেন।  

সেমিনারে বক্তারা বলেন, টেকসই কর্পোরেট এবং জবাবদিহিতা কেবল সাধারণ শব্দ নয়, বরং একটি সমৃদ্ধ জাতির অপরিহার্য উপাদান। টেকসই অনুশীলন গ্রহণ করে এবং নৈতিক মান বজায় রেখে যে কোনো প্রতিষ্ঠান সবার জন্য আরও সমৃদ্ধ এবং ন্যায়পরায়ণ ভবিষ্যতের অবদান রাখতে পারে।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০২৩
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।